ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

বিনোদন

তৃতীয় লিঙ্গের সুন্দরী প্রতিযোগিতায় ভারতের ‘ট্রান্সকুইন’ সোনি

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৩ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২০
তৃতীয় লিঙ্গের সুন্দরী প্রতিযোগিতায় ভারতের ‘ট্রান্সকুইন’ সোনি শেইন সোনি

তৃতীয় লিঙ্গের (ট্রান্সজেন্ডার) নারীদের সুন্দরী প্রতিযোগিতায় এবার ভারত থেকে ‘ট্রান্সকুইন’ নির্বাচিত হয়েছেন ফ্যাশন ডিজাইনার শেইন সোনি। আগামী বছর বিশ্ব মঞ্চে সুন্দরী প্রতিযোগিতায় ভারতের প্রতিনিধিত্ব করবেন তিনি।

 

২০২১ সালে মিস ইন্টারন্যাশনাল কুইন প্রতিযোগিতায় অংশ নেবেন সোনি। এটি বিশ্বে তৃতীয় লিঙ্গের নারীদের সবচেয়ে বড় সুন্দরী প্রতিযোগিতা।

২০১৭ সালে থেকে ভারতে শুরু হয় মিস ট্রান্সকুইন ইন্ডিয়া প্রতিযোগিতা। এখানে অন্যান্য সুন্দরী প্রতিযোগিতার মতো সব পর্বই থাকে, যেমন ফটোশুট, ট্যালেন্ট রাউন্ড, কস্টিউম, বিচার, অসংখ্য দর্শক। করোনার কারণে এবার প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়নি।  

সোনি আগের প্রতিযোগিতাগুলোর সঙ্গে ডিজাইনার হিসেবে যুক্ত ছিলেন। কিন্তু নিজের ট্রান্সজেন্ডার পরিচয়টা সামনে আনতে দ্বিধাগ্রস্ত ছিলেন। কর্তৃপক্ষই তাকে নিজের পরিচয় নিয়ে সামনে আসতে উৎসাহিত করে। সেরাদের সেরা মনে হওয়ায় তাকেই বেছে নেওয়া হয়েছে বিশ্বমঞ্চে ভারতের প্রতিনিধিত্ব করার জন্য।

বাংলাদেশ সময়: ১১৫০ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২০
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad