ঢাকা, শুক্রবার, ১৭ ফাল্গুন ১৪৩০, ০১ মার্চ ২০২৪, ১৯ শাবান ১৪৪৫

পরিবেশ ও জীববৈচিত্র্য

শুঁটকির খটি ও ভাটায় অভিযান, জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৩ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২৩
শুঁটকির খটি ও ভাটায় অভিযান, জরিমানা

সাতক্ষীরা: সাতক্ষীরার শ্যামনগরের কয়েকটি ইটভাটা ও শুঁটকি মাছের খটিতে অভিযান চালিয়ে দুই লক্ষাধিক টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

রোববার (২৯ জানুয়ারি) উপজেলার ফুলবাড়ি মাহমুদপুর ও নওয়াবেঁকীর কুপোট এলাকায় অবস্থিত মোস্তফা ব্রিকস, জামান ব্রিকস ও বাবলু শুঁটকির খটিতে এ অভিযান পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আসাদুজ্জামান।

এসময় অনুমোদন না থাকা, কাঠ দিয়ে ইট পোড়ানো ও কৃষিজমির মাটি ব্যবহারের অপরাধে মোস্তফা ব্রিকসকে দুই লাখ টাকা জরিমানা করা হয়। একই সঙ্গে কৃষিজমির মাটি ব্যবহারসহ ভাটায় পোড়ানোর জন্য কাঠ রাখায় খোলপেুটয়া নদীর তীরের জামান ব্রিকসকে সতর্ক করা হয়।

অপরদিকে, উপজেলার আটুলিয়া মহিন্দ্রছিল এলাকার ‘বাবলু খটি’ নামে শুঁটকি মাছের আড়তে অভিযান চালানো হয়। শুঁটকি তৈরিতে কাঠ ব্যবহার করায় খটি (যেখানে আগুন জ্বালিয়ে মাছ শুকিয়ে শুঁটকি তৈরি করা হয়) বন্ধ করে দেওয়ার পাশাপাশি মালিক বাবলু বিশ্বাস ও অসীম মণ্ডলকে দুই হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৪৭ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।