ঢাকা, বুধবার, ৬ কার্তিক ১৪২৭, ২১ অক্টোবর ২০২০, ০৩ রবিউল আউয়াল ১৪৪২

পরিবেশ ও জীববৈচিত্র্য

পরিবেশ দূষণ: সাভারে ২ কারখানা সিলগালা-জরিমানা 

সাভার করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২০
পরিবেশ দূষণ:  সাভারে ২ কারখানা সিলগালা-জরিমানা  পরিবেশ অধিদপ্তরের অভিযান। ছবি: বাংলানিউজ

সাভার (ঢাকা): পরিবেশ দূষণের দায়ে সাভারের দুইটি কারখানার একটি সিলগালা ও অন্যটিকে ৭০ হাজার টাকা জরিমানা করেছেন পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালত।  

সোমবার (১৪ সেপ্টেম্বর) বিকেল আশুলিয়ার শ্রীখণ্ডিয়া ও সাভারের রাজফুলবাড়িয়া এলাকায় অভিযান পরিচালনা করেন পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজিদ আহমেদ।

 

ম্যাজিস্ট্রেট কাজী তামজিদ আহমেদ বাংলানিউজকে জানান, পরিবেশ অধিদপ্তরের কোনো রকম ছাড়পত্র ছাড়াই শ্রীখণ্ডিয়া এলাকায় নামবিহীন একটি কারখানা পরিত্যক্ত ব্যাটারির প্লাস্টিকের কেসিং প্রক্রিয়া করে কাঁচামাল প্রস্তুত করছিল। ফলে মারাত্মকভাবে পরিবেশ দূষণ হচ্ছিল। কারখানার মালিক বৈধ কোনো কাগজ দেখাতে পারেননি। যার কারণে কারখানাটির বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে সিলগালা করে দেওয়া হয়েছে।  

এছাড়া সাভারের রাজফুলবাড়িয়া এলাকায় লিজেন্ট ব্যাটারি নামে অপর একটি ব্যাটারি তৈরির কারখানায় অভিযান চালিয়ে ৭০ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় কারখানাটিও বন্ধ ঘোষণা করা হয়। এ ধরনের অভিযান প্রতি সপ্তাহে পরিচালনা করা হবে বলেও জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজিদ আহমেদ।  

বাংলাদেশ সময়: ২০৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa