ঢাকা, বুধবার, ৬ কার্তিক ১৪২৭, ২১ অক্টোবর ২০২০, ০৩ রবিউল আউয়াল ১৪৪২

পরিবেশ ও জীববৈচিত্র্য

পটুয়াখালীতে ২৯ কচ্ছপসহ ব্যবসায়ী আটক   

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২০
পটুয়াখালীতে ২৯ কচ্ছপসহ ব্যবসায়ী আটক    উদ্ধারকৃত কচ্ছপ ও আটক সুকলাল বিশ্বাস। ছবি: বাংলানিউজ

পটুয়াখালী: পটুয়াখালীতে অভিযান চালিয়ে ২৯টি কচ্ছপসহ সুকলাল বিশ্বাস (৩৫) নামে এক ব্যক্তিকে আটক করেছে  র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) সদস্যরা।  

বুধবার (২৩ সেপ্টেম্বর) সকালে এক বিজ্ঞপ্তির মাধ্যমে সাংবাদিকদের  এতথ্য নিশ্চিত করেন র‌্যাব-৮, সিপিসি-১, পটুয়াখালী ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার সহকারী পরিচালক মো. রবিউল ইসলাম।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) রাতে পটুয়াখালীর চৌরাস্তা ট্রাফিক বক্সের সামনে, কুয়াটাকা টু যশোরগামী সেভেন স্টার পরিবহনে অভিযান চালায় র‍্যাব। এসময় ২৯টি কচ্ছপ উদ্ধার করা হয়, যার ওজন ৩২ কেজি ৭০০ গ্রাম। অভিযানে কচ্ছপ ব্যবসায়ী কলাপাড়ার মাছুয়াখালী এলাকার মৃত্য শৈলেন বিশ্বাসের ছেলে সুকলাল বিশ্বাসকে (৩৫) আটক করা হয়। জিজ্ঞাসাবাদে সুকলাল বিশ্বাস দীর্ঘদিন ধরে কচ্ছপ ব্যবসায়ের সঙ্গে জড়িত বলে স্বীকার করেন।

পরে উদ্ধারকৃত কচ্ছপগুলোসহ সুকলাল বিশ্বাসকে পটুয়াখালীর সদর থানায় হস্তান্তর করা হয়। এ ব্যাপারে র‌্যাব বাদী হয়ে পটুয়াখালী সদর থানায় একটি মামলা দায় করেছে।

বাংলাদেশ সময়: ১১৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa