ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

ফিচার

প্রীত রেজার ওয়েডিং ফটোজার্নালিজম প্রদর্শনী

জাকিয়া আহমেদ, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০১ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১০
প্রীত রেজার ওয়েডিং ফটোজার্নালিজম প্রদর্শনী

ঢাকা: বিয়ের ছবি নিয়ে দেশে প্রথমবারের মত প্রদর্শনীর শুরু হয়েছে আলোকচিত্রী প্রীত রেজার একক ফটোজার্নালিজম প্রদর্শনী। গত ২৮ অক্টোবর থেকে ধানমন্ডির দৃক গ্যালারীতে শুরু হয়েছে এই প্রদর্শনী।

শিরোনাম ‘ওয়েডিং ডায়রি’।

২৮ অক্টোবর বিকাল ৩ টায় প্রদর্শনীর উদ্বোধন করেন আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন চলচ্চিত্র নির্মাতা দম্পতি তারেক মাসুদ ও ক্যাথেরিন মাসুদ। প্রদর্শনীতে ৩৭ টি ছবি প্রদর্শন করা হচ্ছে। ছবিগুলো গতানুগতিক বিয়ের ছবি থেকে আলাদা বলেই মনে করছেন প্রীত রেজা।

আর এমন আয়োজনকে ব্যতিক্রমধর্মী উল্লেখ করে তারেক মাসুদ ও ক্যাথেরিন মাসুদ প্রদর্শনীটির সাফল্য কামনা করেন।

আলোকচিত্রী প্রীত রেজা বলেন, “বিয়ের ছবি বলতে সাধারনের ধারণার বাইরে গিয়ে কাজ করার চেষ্টা করেছি। এর নাম ‘ওয়েডিং ফটোজার্নালিজম’। পাশ্চাত্যে এই ধারণাটি অনেক আগে থেকেই প্রচলিত থাকলেও আমাদের দেশে অল্প কয়েক বছর এর চর্চা করা হচ্ছে। এর মাধ্যমে বিয়ের অনুষ্ঠানের এক ধরনের ডকুমেন্টেশন করা হয়েছে। ”

এ ধরনের আয়োজনের উদ্দেশ্য সম্পর্কে প্রীত বলেন, “যেহেতু দেশে বিয়ের ছবি নিয়ে প্রথমবারের মত একটি প্রদর্শনী হতে যাচ্ছে তাই এর উদ্দেশ্য রাখা হয়েছে ‘ভাবনার জায়গায় পরিবর্তন’। যাতে দর্শকরা বিয়ের অনুষ্ঠানের ছবির ভিন্নতাকে উপভোগ করতে পারেন। ”

প্রদর্শনী চলবে ৬ নভেম্বর পর্যন্ত। সবার জন্য উন্মুক্ত এই প্রদর্শনীর সময় প্রতিদিন দুপুর ৩ টা থেকে রাত ৮ টা।

বাংলাদেশ সময় ১৮২০ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।