ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ফিচার

চীনের পুকুরে রাতারাতি ‘রহস্যময়’ বিশাল গর্ত

ফিচার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১২ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১৬
চীনের পুকুরে রাতারাতি ‘রহস্যময়’ বিশাল গর্ত

ঢাকা: সম্প্রতি দক্ষিণ চীনের গুয়াংজি ঝুয়াং স্বায়ত্বশাসিত অঞ্চলের একটি ম‍ৎস্য পুকুরে এক বিরাট গর্ত দেখা গেছে। রাতারাতি সৃষ্ট বিশালাকারের গর্তটি মাত্র একঘণ্টার ব্যবধানে পুকুরের ২৫ টন মাছ গ্রাস করে ফেলেছে।

 

ডিম্বাকার গর্তটির ব্যাসার্ধ চার থেকে পাঁচ মিটার। হঠাৎ সৃষ্ট গর্তের অতলে হারিয়ে গেছে পুকুরের সব মাছ। দুর্ঘটনায় হতাশ পুকুরের মালিক ইয়াং সুয়াংজিয়ান নিজের চোখকে বিশ্বাস করতে পারছিলেন না।


স্থানীয় জনগণের সন্দেহ - আকস্মিক এ গর্তের কারণ নিকটবর্তী শিলা খনি হতে পারে। প্রত্যক্ষদর্শীরা জানান, রাত ৪টা থেকে পানির স্তর নিচে নামতে শুরু করে, অব্যাহত থাকে সকাল ৯টা পর্যন্ত।

ভূতাত্ত্বিক বিশেষজ্ঞরা পরে ঘটনাস্থলটি দেখতে আসেন। তারা পরিমাপ করে দেখেন, গর্তটি ৬০ থেকে ৭০ মিটার গভীর। কিন্তু তারা নিশ্চিত হতে পারেননি এটি আসলেই শিলা খনির জন্য সৃষ্ট হয়েছে কিনা।


অবশ্য অভিজ্ঞরা পরামর্শ দিয়েছেন গর্তটিকে ভরাট করে ফেলার জন্য। নয়তো এর কারণে আরও কোনো দুর্যোগ হতে পারে বলে আশঙ্কা তাদের।

তথ্যসূত্র: ইন্টারনেট।

বাংলাদেশ সময়: ০২০৩ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১৬
এসএমএন/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।