ঢাকা, সোমবার, ৫ আশ্বিন ১৪২৮, ২০ সেপ্টেম্বর ২০২১, ১১ সফর ১৪৪৩

ফিচার

প্রত্নতত্ত্ব অধিদপ্তরে তাম্রফলকের প্রদর্শনী শুরু

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৩ ঘণ্টা, জুন ১৮, ২০২১
প্রত্নতত্ত্ব অধিদপ্তরে তাম্রফলকের প্রদর্শনী শুরু ...

ঢাকা: প্রত্নতত্ত্ব অধিদপ্তরের প্রত্নসম্পদ ও সংরক্ষণ শাখার উদ্যোগে প্রধান কার্যালয়ের প্রত্নস্টোরে সংরক্ষিত ১৩টি তাম্রফলক নিয়ে একটি প্রদর্শনী শুরু হয়েছে।

বৃহস্পতিবার (১৭ জুন) দুপুরে এই প্রদর্শনীটি উদ্বোধন করেন প্রত্নতত্ত্ব অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত দায়িত্ব) মো. আতাউর রহমান।

এসময় প্রদর্শনীতে স্থান পাওয়া ১৩টি তাম্রফলক নিয়ে একটি স্মারক ক্যাটালগও গ্রন্থ আকারে প্রকাশ করা হয়। এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।

প্রদর্শনীটি প্রত্নতত্ত্ব অধিদপ্তরের প্রধান কার্যালয়ে চতুর্থ তলায় অবস্থিত প্রদর্শনী কেন্দ্রে অনুষ্ঠিত হচ্ছে। আগামী ৩০ জুন পর্যন্ত সরকারি ছুটি ছাড়া প্রতিদিন সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে প্রদর্শনী চলবে।

এছাড়া করোনা মহামারীর কথা বিবেচনায় রেখে প্রতিদিন অধিদপ্তরের ইউটিউব চ্যানেলে একটি করে তাম্রফলকের ভার্চুয়াল প্রদর্শনী উন্মুক্ত করা হবে। যা দেখা যাবে https://www.youtube.com/channel/UCIr1PNVGhSUEc1f_q6achQw ঠিকানা থেকে।

প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন অধিদপ্তরের উপ-পরিচালক (প্রশাসন) খন্দকার মো. মাহবুবুর রহমান এবং সিনিয়র সহকারী সচিব মো. ফরিদ হোসেন। অনুষ্ঠানের স্বাগত বক্তব্য রাখেন উপ-পরিচালক (প্রত্ন.) মো. আমিরুজ্জামান। এ ছাড়াও প্রদর্শনীতে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-ছাত্র এবং ঐতিহ্য অনুরাগী ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ০৯১৩ ঘণ্টা; জুন ১৭, ২০২১
এইচএমএস/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa