ঢাকা, শুক্রবার, ৯ আশ্বিন ১৪২৮, ২৪ সেপ্টেম্বর ২০২১, ১৫ সফর ১৪৪৩

ফিচার

বঙ্গবন্ধু ইয়ুথ আর্ট কম্পিটিশনের প্রদর্শনী শুরু

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০০ ঘণ্টা, জুন ১৮, ২০২১
বঙ্গবন্ধু ইয়ুথ আর্ট কম্পিটিশনের প্রদর্শনী শুরু

ঢাকা: ঢাকা ওআইসি ইয়ুথ ক্যাপিটাল বঙ্গবন্ধু ইয়ুথ আর্ট কম্পিটিশনের প্রদর্শনী শুরু হয়েছে। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়, পররাষ্ট্র মন্ত্রণালয় এবং আইসিওয়াইএফ’র সহযোগিতায় বাংলাদেশ শিল্পকলা একাডেমি এ প্রদর্শনীর আয়োজন করেছে।

বৃহস্পতিবার (১৭ জুন) বিকেলে ভার্চ্যুয়াল অনুষ্ঠানের মাধ্যমে এ প্রদর্শনীর উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে এ প্রদর্শনীর উদ্বোধন করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

ওআইসির ৫৭টি সদস্য রাষ্ট্র ও অন্যান্য দেশের মুসলিম সম্প্রদায়ের ১৮ থেকে ৩৫ বছর বয়সী মোট ৩৩৫ জন চারুশিল্পী বাংলাদেশ অঞ্চল, এশিয়া অঞ্চল, বিশ্বের অন্যান্য দেশ- এ তিনটি অঞ্চল থেকে ৪টি মাধ্যমে প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য রেজিস্ট্রেশন করেন। সেখান থেকে নির্বাচিত ১০০টি শিল্পকর্ম নিয়ে মাসব্যাপী ভার্চ্যুয়াল শিল্পকর্ম প্রদর্শনীর এ আয়োজন।

এছাড়া এ শিল্পকর্মগুলোর মধ্যে ৪ মাধ্যমে ৩২টি আঞ্চলিক পুরস্কার নির্ধারণ করা হয়েছে। প্রথম পুরস্কার ৫০০ ডলার, দ্বিতীয় পুরস্কার ৩০০ ডলার ও তৃতীয় পুরস্কার ২০০ ডলার। প্রদর্শিত ১০০টি চিত্রকর্ম থেকে ৪টি ক্যাটাগরির প্রতিটি থেকে একটি করে সেরা চিত্রকর্ম নির্বাচন করা হবে। ৪টি ক্যাটাগরি থেকে ৪টি সেরা চিত্রকর্ম ২ হাজার ৫০০ ডলার পুরস্কার হিসেবে পাবে। প্রদর্শনীতে অংশগ্রহণকারী প্রত্যেককে একটি করে সনদপত্র দেওয়া হবে।

প্রদর্শনীটি ভার্চ্যুয়ালি দেখা যাবে বাংলাদেশ শিল্পকলা একাডেমি ও ওআইসি’র ওয়েবসাইট (www.shilpakala.gov.bd, www.dhaka.oicyouthcapital.com) ভিজিট করে।

বিকেলে এ প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন- সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. বদরুল আরেফীন, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. আখতার হোসেন, আইসিওয়াইএফ’র প্রেসিডেন্ট তাহা আয়হান ও বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী। আয়োজনে সভাপতিত্ব করেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ।

বাংলাদেশ সময়: ০৯৫৮ ঘণ্টা, জুন ১৮, ২০২১
এইচএমএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa