ঢাকা, শনিবার, ২১ মাঘ ১৪২৯, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১২ রজব ১৪৪৪

ফুটবল

‘আমি হলেও পেনাল্টি মিস করতাম না’, মেসিকে তসলিমা নাসরিন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৮ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২২
‘আমি হলেও পেনাল্টি মিস করতাম না’, মেসিকে তসলিমা নাসরিন

পোল্যান্ডের বিপক্ষে ২-০ গোলের জয় নিয়ে শেষ ষোলো নিশ্চিত করে আর্জেন্টিনা। ব্যবধানটা ৩-০ হতে পারত যদি না পেনাল্টি মিস করতেন অধিনায়ক লিওনেল মেসি।

ম্যাচের ৩৬ মিনিটে স্পট কিক থেকে নেওয়া তার শট বাঁ দিকে ঝাঁপিয়ে পড়ে ঠেকান পোলিশ গোলরক্ষক ভয়চেক সেজনি।

মেসির এই মিস কোনোভাবেই মানতে পারছেন না তসলিমা নাসরিন। ফেসবুকে নিজের ক্ষোভ প্রকাশ করেন এই সাহিত্যিক। মেসির জায়গায় তিনি থাকলে গোলের উচ্ছ্বাস হতো সেই সময়!

ফেসবুকে তসলিমা লেখেন, ‘মনে হচ্ছে ওই পেনাল্টি কিকগুলো আমি হলেও মিস করতাম না। কিন্তু মিস করলেন মেসি। পুরোই মেস (গড়বড়)। কোনো মানে হয়? বিশ্বকাপে তিনটে পেনাল্টি কিকের মধ্যে দুটোই মিস করলেন মেসি। আর তাকে নিয়ে লোকের পাগলামির সীমা নেই। শুনেছি খেলতে গিয়ে এখন পর্যন্ত ২৯টা নাকি ৩১টা পেনাল্টি উনি মিস করেছেন। উফ! ভাবা যায়?’ 

ক্লাব ও আন্তর্জাতিক ফুটবল মিলিয়ে ৩১ টি পেনাল্টি মিস করেছেন মেসি। পোল্যান্ডের বিপক্ষে ম্যাচ শেষে আর্জেন্টাইন অধিনায়ক বলেন, ‘পেনাল্টি মিস করায় রাগ ছিল। কিন্তু দল আমার ভুলের পর শক্তভাবেই ফিরে এসেছে। আমরা জানতাম, যখনই প্রথম গোল হবে, তখন খেলা বদলে যাবে। ’

বাংলাদেশ সময়: ১৭৩৮ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০২২
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa