ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

বিশ্বকাপ কাভার করা সেই সাংবাদিক খুনের শিকার?

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৫ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২২
বিশ্বকাপ কাভার করা সেই সাংবাদিক খুনের শিকার?

কিছুদিন আগে মারা যান যুক্তরাষ্ট্রের বিখ্যাত ফুটবল সাংবাদিক গ্রান্ট ওয়াল। লুসাইল স্টেডিয়ামে আর্জেন্টিনা-নেদারল্যান্ডস ম্যাচের সময় প্রেস বক্সে লুটিয়ে পড়েন তিনি।

পরে তাকে কাছাকাছি এক হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

কাতার বিশ্বকাপে যুক্তরাষ্ট্রের প্রথম ম্যাচে রংধনু টি-শার্ট পরে স্টেডিয়ামে ঢুকতে চেয়েছিলেন গ্রান্ট। কিন্তু তাকে বাধা দেন নিরাপত্তিকর্মীরা। পরে টি-শার্ট বদল করেই স্টেডিয়ামে ঢুকতে হয় ওয়ালকে।  ওয়ালের ভাই এরিক ওয়ালের দাবি, তাকে খুন করা হয়েছে।

তিনি বলেন, ‘আমি গ্রান্ট ওয়ালের ভাই। আমি সমকামী। আমার জন্যই সে রংধনু শার্ট পরে এসেছিল বিশ্বকাপে। আমার ভাই সুস্থ ছিলেন। আমি বিশ্বাস করি না, সে এমনি এমনি মারা গেছে। আমি বিশ্বাস করি, তাকে হত্যা করা হয়েছে এবং আমি যেকোনো সাহায্যের ভিক্ষা চাচ্ছি। ’

‘সে স্টেডিয়ামে লুটে পড়ার পর সিপিআর দেওয়া হয়েছিল। এবং পরে উবারে করে হাসপাতালে নেওয়া হয়। আমরা স্টেট ডিপার্টমেন্টের সঙ্গে কথা বলেছি এবং রন ক্লেইন ও হোয়াইট হাউসে কথা বলেছে সেলিন (গ্রান্টের স্ত্রী)। ’

বিশ্বকাপ কাভার করার সময় মৃত্যুর কোলে ঢলে পড়লেন আরও এক সাংবাদিক। তা নিশ্চিত করেছে কাতার ভিত্তিক সংবাদমাধ্যম গালফ-টাইমস। তারা জানায় টুর্নামেন্ট কাভারের সময় হঠাৎ করেই মারা যান ‘আল কাস’ টিভির ফটোজার্নালিস্ট খালিদ আল-মিসলাম। মৃত্যুর কারণ খোলাসা করেনি সেই টিভি চ্যানেল।  

বাংলাদেশ সময় : ১৪২৫ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২২
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।