ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

ফুটবল

বেনজেমা প্রসঙ্গে ক্ষেপে গেলেন দেশম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫১ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০২২
বেনজেমা প্রসঙ্গে ক্ষেপে গেলেন দেশম

চোটে পড়লেও তাকে বিশ্বকাপ স্কোয়াড থেকে বাদ দেননি দিদিয়ের দেশম। তবে করিম বেনজেমা এখন পুরোপুরি ফিট বলা যায়।

নিজ ক্লাব রিয়াল মাদ্রিদের হয়ে অনুশীলন ম্যাচও খেলেছেন তিনি। যার ফলে কাতার বিশ্বকাপের ফাইনালে আর্জেন্টিনার বিপক্ষে তার খেলার সম্ভাবনা জেগেছে।

তবে সবকিছু নির্ভর করছে দেশমের ওপর। তাই কৌতুহল মেটাতে ফ্রান্স কোচের কাছে বেনজেমাকে নিয়ে প্রশ্ন করেন এক সাংবাদিক। কিন্তু তা শুনেই ক্ষেপে যান দেশম। সেই প্রশ্নের উত্তর দেওয়া সমীচিন মনে করেননি তিনি।

দেশম বলেন, ‘আমি এর উত্তর দেব না, পরবর্তী প্রশ্ন করুন। ’ বিশ্বকাপ খেলতে দলের সঙ্গে প্রথমে কাতারেই ছিলেন বেনজেমা। কিন্তু ইনজুরির কারণে তাকে ছাড়তে হয়েছে ক্যাম্প। তবে বেনজেমার ছিটকে যাওয়ার খবর দেওয়ার পাশাপাশি দেশম এটাও বলেছিলেন এর পরিবর্তে কোনো খেলোয়াড়কে ডাকবেন না তিনি।  

তাই ফিফার আইন অনুযায়ী, আসর শেষ হওয়ার পর্যন্ত ফ্রান্সের বিশ্বকাপ দলের স্কোয়াডে নাম থাকবে বেনজেমার। বিশ্বকাপ ফাইনাল উপভোগের জন্য ইতোমধ্যেই রিয়াল মাদ্রিদের কাছ থেকে কাতার যাওয়ার অনুমতি পেয়েছেন এই ফরোয়ার্ড। তবে যাওয়া না যাওয়ার সিদ্ধান্তটা তিনিই নেবেন।

ক্যাম্পে না থাকলেও ঠিক সতীর্থদের খোঁজখবর নিচ্ছেন বেনজেমা। ফ্রান্স মিডফিল্ডার অরেলিয়ে চুয়েমেনি বলেন, ‘বেনজেমার সঙ্গে কথা হয়েছে আমার, সে আমাদের জন্য খুবই খুশি। ’

এদিকে ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল মাঁখো ফাইনালে দেখতে চান বেনজেমাকে। শুধু তা-ই নয় ইনজুরির কারণে ফ্রান্সের যেসব খেলোয়াড়রা বিশ্বকাপ মিস করেছেন তাদের সবাইকে ফাইনালের উপস্থিত থাকার আহবান জানিয়েছেন তিনি।  

বাংলাদেশ সময় : ১২৫০ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০২২
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।