ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

ফুটবল

রোনালদোকে ছাড়িয়ে ইনস্টাগ্রামে নতুন রেকর্ড গড়লেন মেসি

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৯ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২২
রোনালদোকে ছাড়িয়ে ইনস্টাগ্রামে নতুন রেকর্ড গড়লেন মেসি

৩৬ বছরের খরা ঘুচিয়ে অবশেষে বিশ্বকাপের স্বাদ পেয়েছে আর্জেন্টিনা। আলবিসেলেস্তেদের এই স্বপ্নপূরণের মূল কারিগর লিওনেল মেসি।

অবশেষে অধরা বিশ্বচ্যাম্পিয়নের মুকুট পরেছেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। ফলে 'কে সেরা' এই বিতর্কে কিছুটা হয়তো পিছিয়েই পড়লেন তার চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিস্টিয়ানো রোনালদো।  

ফরাসিদের বিপক্ষে রোমাঞ্চকর ফাইনালে জেতার পর পর্তুগিজ উইঙ্গারের আরও এক রেকর্ড ভাঙলেন মেসি। তবে এই রেকর্ড মাঠের নয়, ইনস্টাগ্রামে। এই সামাজিক যোগাযোগমাধ্যমটিতে সবচেয়ে বেশি লাইক পাওয়া ছবির তালিকায় রেকর্ড গড়েছে লুসাইল স্টেডিয়ামে বিশ্বকাপ হাতে মেসির আইকনিক ছবি।  

টাইব্রেকারে ফ্রান্সকে হারানোর পর বহু আকাঙ্ক্ষিত শিরোপা হাতে মেসি সাবেক সতীর্থ ও প্রিয় বন্ধু সের্হিও আগুয়েরোর কাঁধে চড়ে বসেন। ওই অবস্থায় স্টেডিয়ামের হাজারো দর্শকের জন্য সেই স্বপ্নের ট্রফি প্রদর্শন করেন তিনি। উল্লাস প্রকাশের ওই ছবিটি পরে 'বিশ্ব চ্যাম্পিয়ন' ক্যাপশন দিয়ে নিজের ইনস্টাগ্রাম একাউন্টে পোস্ট করেন মেসি।

মেসি ওই পোস্টে লিখেছেন, 'আমার পরিবার, সমর্থক এবং যারা আমাদের ওপর ভরসা করেছেন- তাদের সবাইকে ধন্যবাদ। আমরা আবারও প্রমাণ করতে পেরেছি- যখন আমরা একসঙ্গে এবং একতাবদ্ধ হয়ে লড়াই করি; আমরা যেকোনো কিছু করতে সক্ষম। পুরো কৃতিত্ব এই দলটির, যা ব্যক্তিগত স্বার্থ থেকে অনেক ওপরে।  

মেসির ওই ছবিটি (প্রতিবেদন লেখা পর্যন্ত)ইনস্টাগ্রামে ৪৫ মিলিয়নের বেশি লাইক পেয়েছে; যা কোনো খেলোয়াড়ের পোস্টের ক্ষেত্রে সর্বোচ্চ। এর আগে রোনালদোর পোস্ট করা লুই ভুইতঁ-এর এক বিজ্ঞাপনের ছবি প্রায় ৪২ মিলিয়ন লাইক পেয়েছিল। ওই ছবিতে অবশ্য মেসিও ছিলেন। দুজনকে একমনে দাবা খেলতে গেছে ওই ছবিতে। মেসির পোস্ট যে গতিতে লাইক পাচ্ছে, তাতে খুব শিগগিরই তা বাকি সব পোস্টকে ছাড়িয়ে যাবে।

তবে সবমিলিয়ে লাইকের সংখ্যায় এখনও মেসিকে অপেক্ষা করতে হবে। কারণ ইনস্টাগ্রামে ফলোয়ার সংখ্যার দিক থেকে তিনি অনেকটাই পিছিয়ে। এখন পর্যন্ত ইনস্টাগ্রামে সবচেয়ে বেশি লাইক পাওয়া ছবিটির মালিক ক্রিস গডফ্রে। ২০১৯ সালের জানুয়ারিতে তার পোস্ট করা একটি ডিমের ছবি ৫৬ মিলিয়নের বেশি লাইক পেয়েছে।  

এর আগে ২০২১ সালের অক্টোবরে নিজের সঙ্গিনী জর্জিনা রদ্রিগেজের গর্ভবতী হওয়ার ঘোষণা দিয়ে হৈচৈ ফেলে দিয়েছিলেন রোনালদো। ওই পোস্টে লাইক পড়েছিল ৩২.৬ মিলিয়ন, যা এতদিন তার সর্বোচ্চ লাইক পাওয়া পোস্ট ছিল। অন্যদিকে রোনালদোর সঙ্গে ওই বিজ্ঞাপনের ছবি মেসি পোস্ট করলে লাইক পড়েছিল ৩২.২ মিলিয়ন।

বাংলাদেশ সময়: ২১৩৯ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।