ঢাকা, রবিবার, ২০ ফাল্গুন ১৪৩০, ০৩ মার্চ ২০২৪, ২১ শাবান ১৪৪৫

ফুটবল

বরখাস্ত হলেন আর্জেন্টিনার সাবেক কোচ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৮ ঘণ্টা, মার্চ ২১, ২০২৩
বরখাস্ত হলেন আর্জেন্টিনার সাবেক কোচ

শেষ তিন মৌসুমে চারে থেকে লিগ শেষ করেছে সেভিয়া। মাঝারি মানের দল হিসেবে দলটি বেশ ভালোই পরিচিত।

ইউরোপা লিগের সবচেয়ে সফল দল তারা। কিন্তু যাচ্ছেতাই ভাবে একটা মৌসুম কাটাচ্ছে এবার। ইউরোপা লিগে অস্তিত্ব টিকিয়ে রাখলেও লা লিগায় নিজেদের হারিয়ে খুঁজছে তারা। ২৬ ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে তাদের অবস্থান ১৪তম। এমন বাজে পারফরম্যান্সের কারণে বরখাস্ত করা হয়েছে আর্জেন্টাইন কোচ হোর্হে সাম্পাওলিকে।

সবশেষে হেতাফের কাছে ২-০ গোলে হারের পরপরই এই সিদ্ধান্ত নেয় সেভিয়া কর্তৃপক্ষ। চলতি মৌসুমে এনিয়ে তৃতীয়বার নতুন কোচ নিয়োগ দিতে যাচ্ছে দলটি। মৌসুমের শুরুতে তাদের কোচ ছিলেন হুলেন লোপেতেগি।  কিন্তু গত অক্টোবরেই তাকে বরখাস্ত করে ডাগআউটে বসানো হয় সাম্পাওলি।  

আর্জেন্টিনার সাবেক এই কোচের অধীনে থেকেও দুঃসময় থেকে বের হতে পারেনি সেভিয়া। সব প্রতিযোগিতা মিলিয়ে ৩১ ম্যাচ খেলে জয় পেয়েছে কেবল ১৩টিতে। লা লিগায় পয়েন্ট টেবিলের ১৯ তম অবস্থানে থাকা আলমেরিয়ার (২৬) সঙ্গে তাদের ব্যবধান কেবল দুই পয়েন্টের। তাই যত দ্রুত সম্ভব ঘুরে দাঁড়াতে চায় তারা।

সেভিয়ার আগে ফরাসি ক্লাব অলিম্পিক মার্শেইর কোচ ছিলেন সাম্পাওলি। ২০১৮ রাশিয়া বিশ্বকাপে আর্জেন্টিনার ডাগআউট সামলেছিলেন তিনি। কিন্তু সেবার শেষ ষোলোতে ফ্রান্সের কাছে হেরে বিদায় নেয় আর্জেন্টিনা। বিশ্বকাপের পরপরই দায়িত্ব ছাড়েন সাম্পাওলি। এরপর আলবিসেলেস্তেদের হাল লিওনেল স্কালোনি। তার হাত ধরেই কাতার বিশ্বকাপে ৩৬ বছর পর শিরোপা খরা ঘুচায় আর্জেন্টিনা।

বাংলাদেশ সময়: ১৬৩৮ ঘণ্টা, মার্চ ২১, ২০২৩
এএইচএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।