ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

ফুটবল

মুসলিম হওয়ার কারণেই সৌদিতে বেনজেমা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৫ ঘণ্টা, জুন ৮, ২০২৩
মুসলিম হওয়ার কারণেই সৌদিতে বেনজেমা

ফর্মের চূড়ায় ছিলেন তিনি। পাশাপাশি রিয়াল মাদ্রিদের সঙ্গে চুক্তির আরও এক বছর বাকি ছিল।

কিন্তু তা সত্ত্বেও রিয়াল ছেড়েছেন করিম বেনজেমা। দেড়শ মিলিয়ন ইউরোর বিনিময়ে যোগ দিয়েছেন সৌদি আরবের ক্লাব আল ইত্তিহাদে।

বেনজেমার যে ফর্ম তাতে ইউরোপের অন্য ক্লাবেও যেতে পারতেন, কিন্তু সৌদি কেন? এমন প্রশ্নের উত্তরে বেনজেমা বলেন, ‘কেন সৌদি আরব? কারণ এটি একটি মুসলিম দেশ। আমি মুসলিম এবং সবসময় একটি মুসলিম দেশে থাকতে চেয়েছিলাম। ’

মুসলিম ধর্মপ্রাণ মানুষদের তীর্থস্থান হলো সৌদি আরব। প্রতি বছর লাখ লাখ মুসলিম হজ করতে আসেন পবিত্র মক্কা নগরীতে। খেলাধুলার পাশাপাশি ধর্মের প্রতি অগাধ শ্রদ্ধা রয়েছে বেনজেমা। একজন ধর্মপ্রাণ মুসলিম হিসেবে নিজেকে পরিচয় দেন সবসময়। তাই সৌদি আরবের মতো দেশে থাকাটা তার জন্য গুরুত্বপূর্ণ।

বেনজেমা বলেন, ‘এটি একটি মুসলিম দেশ যা ব্যয়বহুল ও সুন্দর। আমি এখানেই থাকতে চাই। একটি মুসলিম দেশে থাকাটা গুরুত্বপূর্ণ যেখানে আমি মনে করি লোকে আমাকে ভালোবাসবে। একটা নতুন জীবন দেবে। আমি আরবি ভাষায় সাবলীলভাবে কথা বলতে চাই। সৌদি আরবে থাকতে পেরে আমি ভাগ্যবান, কারণ মক্কা খুব কাছে। আমি বিশ্বাস করি, এটা আমার জন্য গুরুত্বপূর্ণ। ’

কিং আব্দুল্লাহ স্পোর্টস সিটি স্টেডিয়ামে আজ বেনজেমাকে ভক্তদের সামনে পরিচয় করিয়ে দেবে আল ইত্তিহাদ। সদ্য শেষ হওয়া সৌদি প্রো লিগে চ্যাম্পিয়ন হওয়া ক্লাবটি শ্রেষ্ঠত্ব ধরে রাখতে দৃঢ় প্রতিজ্ঞ।

বাংলাদেশ সময়: ২১৫৩ ঘণ্টা, জুন ০৮, ২০২৩
এএইচএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।