ঢাকা, সোমবার, ২৩ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

ফুটবল

জামাল ভূঁইয়াকে নিয়ে এশিয়ান গেমসের দল ঘোষণা

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৮ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৩
জামাল ভূঁইয়াকে নিয়ে এশিয়ান গেমসের দল ঘোষণা

আসন্ন এশিয়ান গেমসের জন্য ২২ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। জামাল ভূঁইয়াকে অধিনায়ক করে সাজানো হয়েছে দল।

সেপ্টেম্বরের ২৩ থেকে অক্টোবরের ৮ তারিখ পর্যন্ত চীনের হাংজুতে অনু্ষ্ঠিত হবে এবারের আসর। ঠিক একই সময় এশিয়ার ক্লাব ফুটবলের দুইটি আন্তর্জাতিক প্রতিযোগিতা এএফসি চ্যাম্পিয়ন্স লিগ এবং এএফসি কাপ চলবে। বাংলাদেশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসের সেপ্টেম্বর ও অক্টোবরে আন্তর্জাতিক সূচি রয়েছে। ফলে বসুন্ধরা এবং আবাহনী খেলোয়াড়দের দলে পাচ্ছে না বাফুফে।

এশিয়ান গেমসের পুরুষ ফুটবল ইভেন্ট মূলত অনূর্ধ্ব-২৩। এর সঙ্গে তিনজন সিনিয়র ফুটবলার খেলতে পারেন। বাফুফে এশিয়ান গেমসের দীর্ঘ তালিকায় ৫৮ জন খেলোয়াড় রেখেছিল। এতে শেখ মোরসালিন, আনিসুর রহমান জিকো, হৃদয়, তারিক কাজিসহ সবাই ছিলেন।  

বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন এই নামগুলো গেমস কমিটিকে প্রেরণ করেছিল। তবে ক্লাবের খেলা থাকায় তাদের বাদ দিয়েই দল গঠন করতে হয়েছে কোচ হাভিয়ের কাবরেরাকে। তিনজন সিনিয়র ফুটবলারের কোটায় রয়েছেন জামাল ভূঁইয়া, মুরাদ এবং ইব্রাহিম।

একনজরে এশিয়ান গেমসের দল-
গোলরক্ষক: মিতুল মারমা, মেহেদী হাসান শ্রাবন, পাপ্পু হোসেন।
রক্ষণভাগ: ইসা ফয়সাল, তানভীর হোসেন, শাকিল হোসেন, মুরাদ হোসেন, আতিকুজ্জামান, রাজিব হোসেন, শাহিন আহমেদ।
মধ্যমাঠ: আবু সাইদ, তাজ উদ্দিন, শহিদুল ইসলাম, জায়েদ আহমেদ, জামাল ভূঁইয়া।
ফরোয়ার্ড: রবিউল হাসান, মো. ইব্রাহিম, ফয়সাল আহমেদ ফাহিম, রফিকুল ইসলাম, পিয়াশ আহমেদ নোভা, সারোয়ার জামান নিপু ও জাফর ইকবাল।

বাংলাদেশ সময়: ২১২৮ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৩
এআর/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।