ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

ফুটবল

পিছিয়ে থেকে বিরতিতে গেল কিংস

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০১ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২৩
পিছিয়ে থেকে বিরতিতে গেল কিংস

এএফসি কাপের গ্রুপ পর্বের ম্যাচে আজ মাজিয়ার বিপক্ষে ফিরতি লেগের খেলায় মাঠে নেমেছে বসুন্ধরা কিংস। ঘরের মাঠ কিংস অ্যারেনায় প্রথামার্ধে ১-০ গোলে পিছিয়ে রয়েছে স্বাগতিকরা।

 

আক্রমণ থেকে রক্ষণ সব বিভাগেই দারুণ ফুটবল খেলেছে বসুন্ধরা কিংস। তবে নিজেদের ভুলে মাজিয়ার বিপক্ষে পিছিয়ে পড়ে তারা। ম্যাচের দ্বিতীয় মিনিটেই দারুণএক গোলের সুযোগ তৈরি হয়েছিল। বক্সের ভেতর দরিয়েলতনের প্রচেষ্টা কর্নারের বিনিময়ে রক্ষা করেন মাজিয়ার ডিফেন্ডার।

ম্যাচের দশম মিনিটে গোল হজম করে পিছিয়ে পরে বসুন্ধরা কিংস। নিজেদের ভুলেই মাজিয়াকে গোল উপহার দিয়েছে কিংস এমনটা বললে ভুল হবে না। তারিক কাজী ব্যাকপাসে বল দেন গোলরক্ষক মেহেদী হাসান শ্রাবণকে। তিনি বল ক্লিয়ার না করে বক্সেই সতীর্থকে পাস দিতে চেয়েছিলেন। তবে সেই পাস নিয়ন্ত্রণে নেন মাজিয়ার ভোজিস্লাভ বালাবানোভিচ। রিবাউন্ড বলে শট করে দলকে এগিয়ে দেন রিগান ওবেং।

২৭ মিনিটে আবারও বল জালে জড়িয়েছিল মাজিয়া। তবে হ্যান্ডবলের কারণে গোলের বাঁশি বাজাননি রেফারি। ৪১ মিনিটে অফসাইডের ফাঁদে পড়েন বালবানোভিচ। আরও একবার বল জালে জড়ালেও ব্যবধান বাড়াতে পারেনি মাজিয়া।  

পরের মিনিটেই মাজিয়ার রক্ষণের কঠিন পরীক্ষা নেয় কিংস। বক্সের বাঁ প্রান্ত থেকে রাকিব ক্রস করেন এমফন উদোকে লক্ষ্য করে। তবে তিনি বল পাওয়ার আগেই ব্লক করেন মাজিয়ার ডিফেন্ডার। পরের মিনিটেই বিশ্বনাথ ঘোষের লম্বা  ক্রসে হেড করেন সাদ উদ্দীন। ফিরতি বলে গোলরক্ষককে একা পেয়েও বল জালে জড়াতে পারেননি এমনফন।

যোগ করা সময়ের শেষ মিনিটে রাকিবের শট ব্লক করেন মাজিয়ার গোলরক্ষক হুসাইন শরিফ। এই মাঠেই বহু প্রত্যাবর্তনের গল্প লিখেছে কিংস। পিছিয়ে পড়েও জয় নিয়ে মাঠ ছেড়েছে তারা। কিংস অ্যারেনায় হারের রেকর্ড নেই কিংসের। সেই রেকর্ড অক্ষুণ্ণ রাখতে দ্বিতীয়ার্ধে মরিয়া থাকবে কিংস।

বাংলাদেশ সময়: ১৯০১ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২৩
এআর/এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।