ঢাকা, রবিবার, ২০ ফাল্গুন ১৪৩০, ০৩ মার্চ ২০২৪, ২১ শাবান ১৪৪৫

ফুটবল

কাবরেরার সঙ্গে চুক্তি নবায়ন করল বাফুফে

স্টাফ করেসপন্ডেন্ট (স্পোর্টস) | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৫ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২৩
কাবরেরার সঙ্গে চুক্তি নবায়ন করল বাফুফে

এই ডিসেম্বরেই শেষ হওয়ার কথা ছিল বাংলাদেশ জাতীয় ফুটবল দলের প্রধান কোচ হাভিয়ের কাবরেরার চুক্তির মেয়াদ। তবে তার আগেই এই স্প্যানিয়ার্ডের সঙ্গে চুক্তি নবায়ন করা হলো।

আজ বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, কাবরেরার চুক্তির মেয়াদ ২০২৪ সালের ডিসেম্বর পর্যন্ত নবায়ন করা হয়েছে। অর্থাৎ আরও এক বছর জামাল ভূঁইয়াদের কোচ হিসেবে ডাগআউটে দেখা যাবে তাকে।

২০২১ সালে বাংলাদেশ জাতীয় ফুটবলে দলের কোচ হয়ে এসেছিলেন স্প্যানিশ কোচ হাভিয়ের কাবরেরা। তবে প্রথম দফায় সফল হতে পারেননি তিনি। তার অধীনে প্রথম দফায় মোট ৮টি ম্যাচ খেলেছে বাংলাদেশ দল। যেখানে জয় মাত্র একটিতে, ড্র দুটি এবং বাকি পাঁচটিতে হার।  

এমন পারফরম্যান্সের পরও গত বছর ডিসেম্বরে লাল-সবুজের জার্সিধারীদের দায়িত্ব তার কাঁধে তুলে দেয় বাফুফে। দ্বিতীয় দফা বাংলাদেশের কোচিংয়ের দায়িত্ব নিয়ে অবশ্য সফল কাবরেরা। তার অধীনে এখন পর্যন্ত ১৩টি ম্যাচ খেলেছে বাংলাদেশ দল; যেখানে ৫টি জয়ের বিপরীতে হার ৪টি এবংবাকি ৪টিতে ড্র। এ সময়ে শক্তিশালী লেবানন, আফগানিস্তানের বিপক্ষে জয়ের সমান ড্র, মালদ্বীপকে হারিয়েছে বাংলাদেশ।  

দ্বিতীয় দফায় ভালো ফলাফলের কারণে কাবরেরাকে ধরে রাখাতেই চেয়েছিল বাফুফে। এ বছরের ৩১ ডিসেম্বর পর্যন্ত কাবরেরার সঙ্গে বাফুফের আগের চুক্তির মেয়াদ ছিল। তবে জানা গেছে, এর আগেই চুক্তি নবায়নের জন্য তিনি একটি শর্ত দিয়েছিলেন। তিনি নাকি বেতন চেয়েছিলেন আগের চেয়ে দ্বিগুণ! সেটি মাসিক ১৫ হাজার ডলারের মতো। সদ্য পুরনো চুক্তি অনুযায়ী তিনি ৮ হাজার ডলার পেতেন। এছাড়া আবাসনসহ অন্য সুবিধা তো আছেই। তবে চুক্তি নবায়ন করা হলেও বেতনের ব্যাপারে এখনও আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি বাফুফে।

এদিকে জাতীয় দলের ম্যাচ না থাকায় অবসর সময়ে প্রিমিয়ার লিগের বিভিন্ন ক্লাব ঘুরে দেখছেন কাবরেরা। কথা বলছেন জাতীয় দলের খেলোয়াড়দের সঙ্গে। আগামী বছরের মার্চে বিশ্বকাপ বাছাইয়ের গ্রুপ পর্যায়ে ফিলিস্তিনের বিপক্ষে ম্যাচ খেলবে বাংলাদেশ। সেই ম্যাচের আগে খেলোয়াড়দের যথাসম্ভব উজ্জীবিত রাখতেই ক্লাবগুলো ভ্রমণ করছেন তিনি। খেলোয়াড়রা যেন ম্যাচের আগে নিজেদের ফিট রাখেন, সেটাও অন্যতম উদ্দেশ্য।  

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।