ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

সাবিনাদের বিপক্ষে গোল পেলেও জয় পাননি সানজিদা

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২৪
সাবিনাদের বিপক্ষে গোল পেলেও জয় পাননি সানজিদা ফ্রি কিক থেকে দুর্দান্ত এক গোলের পর সতীর্থদের অভিবাদন পাচ্ছেন সানজিদা। ছবি: সংগৃহীত

ভারতীয় নারী ফুটবল লিগের ভিন্ন ক্লাবের হয়ে খেলছেন বাংলাদেশের দুই তারকা ফুটবলার সাবিনা খাতুন ও সানজিদা আক্তার। আজ সোমবার একে অপরের বিপক্ষে লড়েছেন।

যেখানে সানজিদা দর্শনীয় এক গোল করলেও জেতেনি তার দল ইস্টবেঙ্গল। সাবিনাদের কিকস্টার্টের কাছে ৩-১ ব্যবধানে হেরেছে তারা।

প্রথম বিদেশি ফুটবলার হিসেবে ইস্টবেঙ্গলের হয়ে গোল করে ইতিহাস গড়েছেন সানজিদা। এই গোল দর্শকদের মনে থাকবে বহুকাল। প্রায় ৪০ গজ দূর থেকে নেওয়া ফ্রি-কিকে গোল করে তাক লাগিয়ে দেন এই ফরোয়ার্ড। সাবিনাদের গোলরক্ষক লাফিয়ে উঠেও বলের ছোঁয়া পাননি।  

কলকাতায় ইস্টবেঙ্গলের মাঠে অনুষ্ঠিত ম্যাচে জয়ী দলের হয়ে কারিশমা পুরুষোত্তম, সোনিয়া মারাখ ও অরুনা বাগ একটি করে গোল করেন। প্রথম মিনিটেই গোল করেছে সাবিনার দল। কর্ণার থেকে অরুনা হেড করে লিড এনে দেন। ৩১ মিনিটে কিকস্টার্ট ব্যবধান দ্বিগুণ করে। ০-২ গোলে পিছিয়ে থেকে দ্বিতীয়ার্ধে খেলতে নামে ইস্টবেঙ্গল। ৪৭ মিনিটে স্বাগতিকদের হয়ে এক গোল শোধ দেন সানজিদা। কিন্তু ৮ মিনিট পর আরেকটি গোল করে ইস্টবেঙ্গলকে ম্যাচ থেকে আবার ছিটকে দেয় কিকস্টার্ট। একাদশে না থাকলেও ম্যাচের ৮৬তম মিনিটে কিকস্টার্টের জার্সিতে মাঠে নামেন সাবিনা।

বাংলাদেশ সময়: ১৭৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২৪
এআর/এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।