ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ইরানের স্বপ্ন ভেঙে এশিয়ান কাপের ফাইনালে কাতার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২৪
ইরানের স্বপ্ন ভেঙে এশিয়ান কাপের ফাইনালে কাতার

ইরানের শুরুটা হয়েছিল দারুণ। এগিয়েও যায় তারা।

কিন্তু ঘুরে দাঁড়িয়ে দলটির স্বপ্ন ভেঙে দেয় কাতার। লড়াই করে তিনবারের চ্যাম্পিয়নদের হারিয়ে এশিয়ান কাপের ফাইনালে জায়গা করে নিল বর্তমান চ্যাম্পিয়নরা।  

দোহার আল থুমামা স্টেডিয়ামে গতকাল রাতে এশিয়ান কাপের দ্বিতীয় সেমিফাইনালে ৩-২ ব্যবধানে জিতে কাতার। শুরুতেই ইরানকে এগিয়ে নেন সর্দার আজমাউন। কিছুক্ষণ পর কাতারকে আব্দুলসালাম সমতায় ফেরানোর পর প্রথমার্ধের একটু আগে আকরাম আফিফের গোলে এগিয়ে যায় তারা। বিরতির পর ইরান আলিরেজা জাহানবাখশের গোলে সমতায় ফিরলেও শেষদিকে গোল করে দলের জয় নিশ্চিত করেন আলমোয়েজ আলি।  

প্রতিপক্ষের মাঠে চতুর্থ মিনিটেই এগিয়ে যায় ইরান। দারুণ এক বাইসাইকেল কিকে জাল খুঁজে নেন আজমাউন। সপ্তদশ মিনিটে সমতায় ফেরে কাতার। সতীর্থের পাওয়া বল দারুণ এক শটে লক্ষ্যভেদ করেন জাবের আবদুলসালাম। ৪৩তম মিনিটে কাতারকে এগিয়ে নিয়ে যান আফিফ। ৫১তম মিনিটে হ্যান্ডবলের কারণে পেনাল্টি পায় ইরান। সেখান থেকে সফল স্পট কিকে সমতা নিয়ে আসেন জাহানবাখশ।  

৮২তম মিনিটে গিয়ে কাতার আবারও এগিয়ে যায়। আলমোয়েজ আলি গোলটি করার পর আরও এক ধাক্কা খায় ইরান। যোগ করা সময়ের তৃতীয় মিনিটে ভিএআর মনিটরে দেখে ইরানের খলিলজাদেহকে লাল কার্ড দেখান রেফারি। তবুও লড়াই থামায়নি তারা। তবে শেষ পর্যন্ত আর গোলের দেখা পায়নি দলটি।  

আগামী শনিবার (১০ ফেব্রুয়ারি) জর্ডানের শিরোপা লড়াইয়ে মাঠে নামবে কাতার।  

বাংলাদেশ সময়: ১০৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।