ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

ফুটবল

শিরোপা জিতেও থামছে না লেভারকুসেন

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৩ ঘণ্টা, মে ৬, ২০২৪
শিরোপা জিতেও থামছে না লেভারকুসেন

গত এপ্রিলের মাঝামাঝি সময়ে নিজেদের ইতিহাসে প্রথমবার বুন্দেসলিগার শিরোপা নিশ্চিত করেছে বায়ার লেভারকুসেন। কিন্তু তাতেও থেমে থাকছে না তাদের অগ্রযাত্রা।

এবার আইন্ট্রাখট ফ্রাঙ্কফুর্ট হারিয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ৪৮ ম্যাচ অপরাজিত থাকার কীর্তি গড়লো জাভি আলোনসোর শিষ্যরা।

গতকাল রাতে লেভারকুসেন ৫-১ গোলে উড়িয়ে দিয়েছে আইন্ট্রাখট ফ্রাঙ্কফুর্টকে। দ্বাদশ মিনিটে বক্সের বাইরে থেকে গ্রানিত জাকার দারুণ শটে লক্ষ্যভেদ করেন। সেই গোল দিয়েই দাপুটে শুরু পায় লেভারকুসেন। তবে ৩২তম মিনিটে একটি গোল শোধ করে দেয় তাদের প্রতিপক্ষ। কিন্তু প্রথমার্ধের বিরতির ঠিক আগে চেক ফরোয়ার্ড পাত্রিক শিকের গোলে ফের এগিয়ে যায় লেভারকুসেন।  

দ্বিতীয়ার্ধে আইন্ট্রাখট ফ্রাঙ্কফুর্টের ওপর চড়াও হয় লেভারকুসেন। ৫৮তম মিনিটে পেনাল্টি থেকে লক্ষ্যভেদ করেন দলটির আর্জেন্টাইন তারকা এসেকিয়েল পালাসিওস। ৭৭তম মিনিটে ব্যবধান ৪-১ করেন বদলি নামা জেরেমি ফ্রিম্পং। আর শেষ বাঁশি বাজার আগে পেনাল্টি থেকে লক্ষ্যভেদ করেন নাইজেরিয়ান স্ট্রাইকার ভিক্টর বোনিফাস।  

বুন্দেসলিগার এ মৌসুমে লেভারকুসেনের মোট গোলসংখ্যা এখন পর্যন্ত ৮২টি। যা তাদের ইতিহাসে সর্বোচ্চ। এর আগে ২০২১-২২ মৌসুমে ৮০ গোল করেছিল তারা। আর ৩২ ম্যাচ শেষে তাদের সংগ্রহ ৮৪ পয়েন্ট। দুইয়ে থাকা বায়ার্ন মিউখ পিছিয়ে রয়েছে ১৫ পয়েন্টের ব্যবধানে।

সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে ইউরোপে সবচেয়ে বেশি ম্যাচে অপরাজিত থাকার রেকর্ডে ভাগ বসিয়েছে লেভারকুসেন। এর আগে এই রেকর্ড ছিল পর্তুগালের ক্লাব বেনফিকার দখলে। বেনফিকা ১৯৬৩ থেকে ১৯৬৫ সাল পর্যন্ত ইউরোপে ৪৮ ম্যাচ অপরাজিত ছিল।

অপরাজিত থেকে বুন্দেসলিগার এক মৌসুম শেষ করতে আর মাত্র দুই ম্যাচের অপেক্ষা লেভারকুসেনের। তবে তাদের লক্ষ্য এখন ইউরোপা লিগের সেমিফাইনালের ফিরতি লেগ। যেখানে রোমার বিপক্ষে দুই গোলে এগিয়ে রয়েছে জার্মান চ্যাম্পিয়নরা।  

বাংলাদেশ সময়: ১২২২ ঘণ্টা, মে ০৬, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।