ঢাকা, শনিবার, ২৬ শ্রাবণ ১৪৩১, ১০ আগস্ট ২০২৪, ০৪ সফর ১৪৪৬

ফুটবল

শহীদদের প্রতি বাফুফের শ্রদ্ধা

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫০ ঘণ্টা, আগস্ট ৮, ২০২৪
শহীদদের প্রতি বাফুফের শ্রদ্ধা

কোটা সংস্কার আন্দোলন থেকে সরকার পতন আন্দোলন, গত এক মাস নিস্তব্ধ হয়ে পড়েছিল ক্রীড়াঙ্গন।  শেখ হাসিনা সরকারের পতনের পর ধীরে ধীরে স্বাভাবিক হতে শুরু করেছে পরিস্থিতি।

আন্দোলন ঠেকাতে অনেক প্রতিহিংসামূলক পদক্ষেপ নিয়েছিল সদ্য পতন হওয়া শেখ হাসিনা সরকার। আওয়ামী লীগ ও পুলিশ বাহিনীর নির্মম সহিংসতায় গত এক মাসেরও বেশি সময়ের (৩৬ দিন) এই আন্দোলনে শহীদ হন কয়েক’শ ছাত্র ও জনতা। তাদের শ্রদ্ধা জানাতে পদক্ষেপ নিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন।

বাংলাদেশ ফুটবল ফেডারেশন এই আন্দোলনে মৃত্যুবরণ করা সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছে। বদলে দিয়েছে বাফুফের প্রবেশদ্বারের ব্যানার। শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে নতুন দিয়েছে বাফুফে। সেখানে রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবু সাঈদ, সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রুদ্র সেন, খুলনা বিশ্ববিদ্যালয়ের ছাত্র মীর মাহফুজুর রহমান মুগ্ধ, নারায়নগঞ্জে নিহত হওয়া ছোট্ট শিশু রিয়া গোপসহ বেশ কিছু শহীদের ছবি রয়েছে। কালো ব্যানারে লেখা আছে ছাত্র আন্দোলনে সকল শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধাঞ্জলি।

বাংলাদেশ সময়: ২১৪৯ ঘণ্টা, আগস্ট ৮, ২০২৪
এআর/এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।