ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

অভিষেকেই গোল জার্কজির, জয়ে মৌসুম শুরু ইউনাইটেডের

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৮ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২৪
অভিষেকেই গোল জার্কজির, জয়ে মৌসুম শুরু ইউনাইটেডের

ম্যানচেস্টার ইউনাইটেডে নিজের অভিষেক ম্যাচেই গোলের দেখা পেলেন জসুয়া জার্কজি। ২৩ বছর বয়সী এই ডাচ ফরোয়ার্ডের ওই গোলে জয়ে মৌসুম শুরু করেছে রেড ডেভিলরা।

ইংলিশ প্রিমিয়ার লিগের নতুন মৌসুমে নিজেদের প্রথম ম্যাচে কাল ফুলহামের বিপক্ষে ইউনাইটেড জিতেছে ১-০ গোলে। ম্যাচে বদলি নামেন এই মৌসুমেই যোগ দেওয়া জার্কজি। শেষদিকে ইউনাইটেড যখন পয়েন্ট হারানোর শঙ্কায়, ঠিক তখন দারুণ এক গোলে দলকে এগিয়ে দেন তরুণ ফরোয়ার্ড।  

শেষ বাঁশি বাজার মিনিট তিনেক আগেও ম্যাচ ড্রয়ের দিকেই এগোচ্ছিল। কিন্তু ৮৭তম মিনিটে আচমকা আক্রমণে গোল আদায় করে নেন জার্কজি। আক্রমণের শুরুটা করেন তিনিই। ডান প্রান্তে বল বাড়িয়ে ছুটে যান ডি-বক্সের দিকে। সেই বল ধরে ফের তার উদ্দেশে ক্রস করে বক্সের ভেতরে পাঠান আলেহান্দ্রো গারনাচো। সেই বল দারুণ শটে জালে জড়ান জার্কজি।  

এই গ্রীষ্মের দলবদলের সময় ৪ কোটি ৭০ লাখ ডলারে বোলোনিয়া থেকে জার্কজিকে দলে ভিড়িয়েছে ইউনাইটেড। পুরো ফিট না থাকা সত্ত্বেও তাকে বদলি হিসেবে মাঠে নামান কোচ এরিক টেন হাগ। অনেকটা বাধ্য হয়েই এমন সিদ্ধান্ত নিয়েছেন ডাচ কোচ। কারণ একাধিক গুরুত্বপূর্ণ খেলোয়াড়ের চোট এবং ম্যাচ ফিটনেস না থাকা নিয়ে ম্যাচের আগেই আক্ষেপের কথা বলেছিলেন তিনি। তবে জার্কজি গোলে পাওয়া এই জয়ে কিছুটা স্বস্তিতে আছেন টেন হাগ।  

প্রিমিয়ার লিগে ইউনাইটেডের পরের ম্যাচ ব্রাইটনের বিপক্ষে, আগামী শনিবার।

বাংলাদেশ সময়: ১০৫৭ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।