ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

সালাহর রেকর্ড, জয়ে শুরু লিভারপুলের স্লট-যুগ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৭ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২৪
সালাহর রেকর্ড, জয়ে শুরু লিভারপুলের স্লট-যুগ

ইয়ুর্গেন ক্লপ সরে দাঁড়ানোর পর লিভারপুলে চলছে আর্নে স্লট-যুগ। ডাচ কোচের অধীনে মৌসুমের শুরুটা জয় দিয়ে করল অলরেডরা।

ইপসউইচ টাউনকে ২-০ গোলে হারানোর দিনে রেকর্ড গড়েন দলটির সেরা তারকা মোহামেদ সালাহ।

দলবদল শেষ হয়ে যাবে কিছুদিনের মধ্যেই। তবে এখনো নতুন কোনো খেলোয়াড়কে ভেড়ায়নি লিভারপুল। ক্লপের রেখে যাওয়া স্কোয়াডের প্রতিই আস্থা রাখছেন স্লট। এটাও বলে দিয়েছেন নতুন খেলোয়াড় না থাকাটা কোনো দুর্বলতা নয়।

যদিও প্রথমার্ধে লিভারপুলের সঙ্গে পায়ে পা রেখে লড়াই করে ২২ বছর পর ইংলিশ প্রিমিয়ার লিগে খেলতে আসা ইপসউইচ। ঘরের মাঠে ম্যাচের ঘণ্টাখানেক পর্যন্ত অলরেডদের গোলবঞ্চিত রাখে তারা। তবে এরপরই স্লটকে স্বস্তি এনে দেন দিয়োগো জতা। ডানপ্রান্ত দিয়ে ট্রেন্ট আলেক্সান্ডার আর্নল্ডের বাড়ানো থ্রু বল প্রথম স্পর্শেই মাঝখানে থাকা জতার দিকে পাঠান সালাহ। সেই পাস থেকে গোল করতে কোনো ভুল করেন এই পর্তুগিজ ফরোয়ার্ড।

পাঁচ মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন সালাহ নিজেই। দমিনিক সবোজলাইয়ের সঙ্গে ওয়ান-টুর পর গোলকিপারকে পরাস্ত করে রেকর্ডে নাম লেখান তিনি। প্রিমিয়ার লিগের প্রথম সপ্তাহে এনিয়ে সর্বোচ্চ নয়টি গোল করলেন এই মিশরীয় ফরোয়ার্ড। ছাড়িয়ে গেছেন আটটি গোল করা ফ্রাঙ্ক ল্যাম্পার্ড, ওয়েইন রুনি ও অ্যালেন শিয়ারারকে।  

দুই গোল হজমের পর আর ম্যাচে ঘুরে দাঁড়াতে পারেনি ইপসউইচ। তাই প্রিমিয়ার লিগে ফেরাটা রঙিন হলো না তাদের।  


বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২৪
এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।