ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

হারানো গৌরব ফেরানোর আশায় ব্রাদার্স

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৯ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২৪
হারানো গৌরব ফেরানোর আশায় ব্রাদার্স

দেশে চলতে থাকা পালাবদলের হাওয়া লেগেছে ক্রীড়াঙ্গনেও। ইতোমধ্যেই সরকারদলীয় ক্রীড়া সংগঠকরা নিজেদের স্থান ত্যাগ করেছেন।

প্রায় প্রতিটি ফেডারেশন, ক্লাবে ক্ষমতার পালাবদল চলছে। ব্রাদার্স ইউনিয়ন ক্লাবেও হয়েছে তা। গত কয়েক বছর ধরেই ক্লাবটি নাজুক অবস্থায় চলছে।  

এবার সেই ভঙ্গুর ব্রাদার্সের হাল ধরেছেন ইশরাক হোসেন। ক্লাবটির সঙ্গে তার সম্পর্ক অনেক পুরোনো। দায়িত্ব নিয়ে ব্রাদার্সের হারানো গৌরব ফিরিয়ে আনার প্রত্যয় ব্যাক্ত করেছেন তিনি। তার বাবা সাদেক হোসেন খোকা একসময় ব্রাদার্সের দায়িত্বে ছিলেন। সেসময় সাফল্যে ভরপুর ছিল ব্রাদার্স। শুধু ফুটবল নয় ক্রিকেটেও ব্রাদার্স ক্লাবের সাফল্য ছিল। ফুটবলে প্রিমিয়ার লিগে চ্যাম্পিয়ন হয়েছিল তারা।  

আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর থেকেই ব্রাদার্স দখল করে নেয় আওয়ামীপন্থীরা। এরপর থেকেই ক্লাবের দুর্দিনের শুরু। লিগ থেকে অবনমিত হয়ে যায় তারা। ভালো দল গঠন করতে হিমশিম খেতে হয় তাদের। প্রিমিয়ার লিগে ওঠা-নামার মধ্যেই ছিল তারা। এবার ইশরাকের কথায় বদলের সুর।  

তিনি বলেন, ‘ব্রাদার্স ক্লাবের সঙ্গে আমার সম্পর্ক অনেক পুরোনো। এটা আমার পরিবারের মত। আওয়ামী সরকারের আমলে ক্লাবের অনেক অবনতি হয়েছে। তখন ক্লাবের বিষয়ে অনেক সিদ্ধান্ত নেওয়া হয়। যার কোনোটিতেই ক্লাবের সংগঠকদের মত ছিল না। দেশের এই অস্থির পরিস্থিতিতে আমরা সকলেই একত্রিত হয়েছি। সামনে বাংলাদেশ প্রিমিয়ার লিগের মৌসুম শুরু হতে চলেছে। আমরা এর প্রস্তুতি নিচ্ছি। ক্লাব পরিচালনার সঙ্গে যারা যুক্ত ছিলেন তারা সকলেই আমাদের ওপর আস্থা রাখছেন। ’

‘এখন ক্লাব পরিচালনার জন্য আমরা একটি সাময়িক আহ্বায়ক কমিটি গঠন করেছি। কারণ এখন মৌসুম শুরু হতে যাচ্ছে এই মুহূর্তে আমরা ক্লাবকে এগিয়ে নিতে কাজ করে যাব। আগামীতে আমরা এমনভাবে ক্লাব পরিচালনার ব্যবস্থা করতে চাই যেন এর মধ্যে কোনো রাজনৈতিক হস্তক্ষেপ না করতে পারে। ক্লাবের হারানো গৌরবময় দিন ফিরিয়ে আনতে আমরা কাজ করে যাব। এছাড়া শুধু ফুটবল নয় ক্রিকেট, কাবাডিসহ অন্যান খেলায়ও আমরা অংশগ্রহণের চেষ্টা করে যাব। ’

বাংলাদেশ সময়: ২০২৭ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২৪
এআর/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।