ঢাকা, বুধবার, ২ আশ্বিন ১৪৩১, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬

ফুটবল

সালাউদ্দিনের নির্বাচন না করার খবরে আলট্রাসের উল্লাস

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২৪
সালাউদ্দিনের নির্বাচন না করার খবরে আলট্রাসের উল্লাস

দেশের রাজনৈতিক পট পরিবর্তনের পর থেকেই বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিনের পদত্যাগের দাবিতে আন্দোলন শুরু করে ফুটবল সমর্থকগোষ্ঠী বাংলাদেশ আল্ট্রাস। একই দাবিতে মাঠে নামেন সাবেক ফুটবলার ও সংগঠকরাও।

 

এতদিন এ নিয়ে চুপ থাকলেও অবশেষে গতকাল বাফুফে নির্বাচনে অংশ না নেওয়ার ঘোষণা দিয়েছেন টানা চারবারের সভাপতি সালাউদ্দিন। এরপর আর বাফুফেতে নির্বাচন করতে পারবেন না ৭১ বছর বয়সী এই সাবেক ফুটবল তারকা। বাফুফের সংবিধান অনুযায়ী, ৭২ বছরের পর কোনো ব্যাক্তি নির্বাচনে অংশ নিতে পারবেন না।  

সালাউদ্দিনের নির্বাচন না করার এই ঘোষণায় উদযাপনে মেতেছেন বাংলাদেশ আল্ট্রাসের সদস্যরা। কাজী সালাউদ্দিনের ১৬ বছরের সভাপতিত্বকালে দেশের ফুটবলের উল্লেখযোগ্য কোনো উন্নতি হয়নি, এমনটাই দাবি আলট্রাসের। তাদের মতে, সালাউদ্দিনের আমলে দেশের ফুটবলের দিন দিন অবনতি হয়েছে।  

আজ বাফুফে ভবনের সামনে সকাল থেকে জমা হতে থাকে আলট্রাস সদস্যরা। এরপর দুপুরে সকলে একত্রিত হলে বাফুফে ভবনের প্রাঙ্গণে উদযাপনে মাতে তারা। উপস্থিত সকলের মাঝে মিষ্টি বিতরণ করে বাফুফেতে সালাউদ্দিন অধ্যায়ের সমাপ্তি উদযাপনে মাতে তারা।

তবে এখনই সালাউদ্দিন বিদায় নিচ্ছেন না। নির্বাচনের আগ পর্যন্ত বাফুফে সভপতি হিসেবে দায়িত্ব পালন করবেন তিনি। আগামী ২৬ অক্টোবর বাফুফেতে সালাউদ্দিন অধ্যায়ের ইতি ঘটতে চলেছে।

বাংলাদেশ সময়: ১৪৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২৪
এআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।