ঢাকা, বুধবার, ২ আশ্বিন ১৪৩১, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬

ফুটবল

ওডেগার-রাইসকে ছাড়াই ডার্বি জিতল আর্সেনাল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২৪
ওডেগার-রাইসকে ছাড়াই ডার্বি জিতল আর্সেনাল

কর্নারের বাঁশি শুনেই রোমাঞ্চ কাজ করতে থাকল গানার সমর্থকদের মধ্যে। যেন এখান থেকেই গোল হবে এবং হলোও তাই।

ম্যাচের সেই একমাত্র গোলেই (১-০) উত্তর লন্ডন ডার্বিতে জয় নিয়ে মাঠ ছাড়ল আর্সেনাল। টটেনহ্যাম হটস্পারের মাঠ থেকে এনিয়ে টানা তৃতীয়বার মুখে হাসি নিয়ে বাড়ি ফিরছে তারা।

ব্রাইটনের কাছে হোঁচট খাওয়ার পর আরও এক ধাক্কা খায় আর্সেনাল। ইনজুরিতে পড়েন অধিনায়ক মার্টিন ওডেগার। আর তারকা মিডফিল্ডার ডেকলান রাইস তো লাল কার্ডের কারণে নিষিদ্ধই। তাই ডার্বি নিয়ে সমর্থকদের মনে উদ্বিগ্নতার শেষ ছিল। কিন্তু সেরা একাদশের দুজন খেলোয়াড়কে ছাড়াই মিকেল আরতেতার দল যে ফুটবল উপহার দিল তা নিয়ে গর্ব করতেই পারেন তারা।

যদিও ছন্দ খুঁজে পেতে সময় লাগে গানারদের। ম্যাচের শুরুতেই জাল রক্ষা করতে কঠিন পরীক্ষা দিতে হয় গোলরক্ষক ডেভিড রায়াকে। শ্বাসরুদ্ধকর ম্যাচে প্রথমার্ধ থাকে গোলশূন্যই। কিন্তু দ্বিতীয়ার্ধে মাঠে নামার পর গোলের দেখা পায় আর্সেনাল।

বুকায়ো সাকার কর্নার থেকে হেডে জয়সূচক গোলটি করেন গাব্রিয়েল মাগালহায়েস। শেষ দিকে কিছুটা চাপ অবশ্য সৃষ্টি করে টটেনহ্যাম। তবে আর্সেনাল মাঠ ছাড়ে জয়ের হাসি নিয়েই। ৪ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে আছে তারা। অন্যদিকে টটেনহ্যামের দুর্দশা কাটছেই না। ৪ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে ১৩তে রয়েছে তারা।

বাংলাদেশ সময়: ২১২৮ ঘণ্টা, সেপ্টেম্বর  ১৫, ২০২৪
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।