ঢাকা, বুধবার, ২ আশ্বিন ১৪৩১, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬

ফুটবল

মারুফুলের আচরণ নিয়ে বাফুফেকে কিংসের কড়া বার্তা

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২৪
মারুফুলের আচরণ নিয়ে বাফুফেকে কিংসের কড়া বার্তা

দেশের ফুটবলের বড় নাম বসুন্ধরা কিংস। ইতিহাস গড়ে টানা পাঁচ আসরের চ্যাম্পিয়ন ক্লাবটি নজর রেখেছে বয়স ভিত্তিক দল এবং নারী ফুটবলেও।

অধিকাংশ ক্লাব-একাডেমির মত দায়সারা ভাবে নয়, আন্তর্জাতিক সুযোগ-সুবিধা নিয়েই বসুন্ধরা কিংস বয়সভিত্তিক দল পরিচালনা করে আসছে। তবে অনূর্ধ্ব-২০ জাতীয় দলের কোচ মারুফুল হকের বিরুদ্ধে কিংসের বয়সভিত্তিক ফুটবলারদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণে অভিযোগে চটেছে ক্লাব কর্তৃপক্ষ।  

এই বিষয়ে বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে কড়া বার্তা দিয়ে চিঠি পাঠিয়েছে বসুন্ধরা কিংস। অনূর্ধ্ব-২০ দলের ক্যাম্পে বসুন্ধরা কিংসের কিছু ফুটবলার ডাক পেয়েছিলেন। তবে সকলকে এক সঙ্গে ক্যাম্পের জন্য ছাড়েনি বসুন্ধরা কিংস। ইনজুরি এবং নতুন কোচের সঙ্গে অনুশীলনের জন্য ধাপে ধাপে ফুটবলারদের ছাড়ার সিদ্ধান্ত নিয়েছিল ক্লাবটি।  

তবে গতকাল বসুন্ধরা কিংস থেকে ক্যাম্পে যোগ দেওয়া ফুটবলারদের অনুশীলনে অংশ নিতে দেননি কোচ মারুফুল হক। কারণ কিংস থেকে সব ফুটবলারকে এক সঙ্গে ক্যাম্পে পাঠানো হয়নি। শুধু তা-ই নয়, কোচের বিরুদ্ধে অসৌজন্যমূলক আচরণের অভিযোগও করেছেন ফুটবলাররা। গতকালই তারা ক্লাবের ক্যাম্পে ফিরে গেছেন।

কোচের এমন আচরণ বাফুফের আচরণ বিধিও ভঙ্গ করেছে বলে চিঠিতে উল্লেখ করেছে বসুন্ধরা কিংস। তাই মারুফুলের উপযুক্ত শাস্তি দাবি করেছে ক্লাব কর্তৃপক্ষ। শুধু তা-ই নয় এই কোচের অধীনে বসুন্ধরা কিংসের কোনো ফুটবলারকে (বয়সভিত্তিক/সিনিয়র দল/নারী দল) ক্যাম্পে যোগ দিতে দেওয়া হবে না বলেও উল্লেখ রয়েছে চিঠিতে।

দেশের অস্থিতিশীল রাজনৈতিক প্রেক্ষাপটে বসুন্ধরা কিংসই বয়স ভিত্তিক দলের প্রতি সাহায্যের হাত প্রসারিত করেছিল। জুলাই-আগস্টের উত্তাল সময়ে অ-২০ দলকে বসুন্ধরা আবাসন এবং অনুশীলনের ব্যবস্থা করেছিল। যার ধারাবাহিকতায় সাফে নিজেদের মেলে ধরতে সক্ষম হয়েছে যুবারা। ট্রফি হাতে দেশে ফিরেছে তারা। তাই আগামীতে এই সাফল্যের ধারা অব্যাহত রাখতে হলে দুই পক্ষের মধ্যে সু-সম্পর্ক নিশ্চিত করা অত্যাবশ্যক। এই বিষয়ে বাফুফে কী পদেক্ষেপ নেবে তা সময়ই বলে দেবে।

বাংলাদেশ সময়: ১১৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২৪
এআর/এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।