ঢাকা, রবিবার, ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

ফুটবল

এগিয়ে থেকেও চাপে আর্জেন্টিনা!

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৪৩ ঘণ্টা, জুন ১৬, ২০১৪
এগিয়ে থেকেও চাপে আর্জেন্টিনা!

ঢাকা: বসনিয়া-হার্জেগোভিনার ডিফেন্ডার কোলাসিনাকের আত্মঘাতী গোলে খেলার তৃতীয় মিনিটেই ১-০ গোলে এগিয়ে গেলেও শিরোপার দাবিদার আর্জেন্টিনার খেলায় চাপই লক্ষ্য করা যাচ্ছে। বল দখলেও দুর্বল বসনিয়ার চেয়ে বেশি এগিয়ে নেই মেসি-আগুয়েরো-ডি মারিয়াদের দলটি।

৫-৩-২ ফরম্যাটে খেলা আর্জেন্টিনার রক্ষণভাগ ভেঙে বরাবরই আক্রমণ করার চেষ্টা করছে বসনিয়ার মিড ফিল্ডার-স্ট্রাইকাররা।

প্রথমার্ধ শেষে দেখা যায়, আর্জেন্টিনা প্রতিপক্ষের গোলপোস্টে ৬ বার শট নিলেও ১টি বারও কম যায়নি বসনিয়া-হার্জেগোভিনাও। তারাও শট নিয়েছে ৬টি। তবে, আর্জেন্টিনার গোলরক্ষক সার্জিও রোমেরো দক্ষতার সঙ্গে ফিরিয়ে দিয়েছেন ২টি শট। বসনিয়ানদের বাকি চারটি শটই লক্ষ্যভ্রষ্ট হয়েছে। আর আর্জেন্টাইনদের নেওয়া ৬টি শটের একটি চূড়ান্ত লক্ষ্যে পৌঁছেছে, বাকি ৫টিই লক্ষ্যভ্রষ্টও হয়েছে।

তবে, ম্যাচে বসনিয়ানদের উপর্যুপরি আক্রমণই বেশি লক্ষ্য করা যাচ্ছে।


প্রথমার্ধে ৬০ শতাংশ বল দখল করে খেলেছে আর্জেন্টাইন, বসনিয়া খেলছে বাকি ৪০ শতাংশ দখলে নিয়ে। তবে, বল ট্যাকল জয়ে এগিয়ে বসনিয়া। তাদের ১৪টি ট্যাকল জয়ের বিপরীতে আর্জেন্টিনা বল ট্যাকল করেছে ১১টি। ৭টি ফাউল করে একটি হলুদ কার্ড হজম করেছেও স্যাবেলার শীর্ষরা। মাত্র ৬টি ফাউল করেছে বসনিয়া।

একমাত্র হলুদ কার্ডটি হজম করেছেন আর্জেন্টিনার মার্কোস রোজো।

এর আগে, খেলার ৩ মিনিটের মাথায় মেসির ফ্রি কিক বসনিয়া ডিফেন্ডার কোলাসিনাক ক্লিয়ার করতে ভুল করে নিজ জালে বল জড়িয়ে ফেলেন। আর এই আত্মঘাতী গোলে বিশ্বকাপের প্রথম ম্যাচে শুভ সূচনা করে আর্জেন্টিনা।  

বাংলোদেশ সময় সোমবার ভোর ৪টায় লিওনেল মেসির নেতৃত্বে মাঠে নামে আলেসান্দ্রো স্যাবেলার আর্জেন্টিনা। মেসির সঙ্গে আক্রমণে জুটি বেঁধেছেন ম্যানচেস্টা সিটি তারকা সার্জিও অ্যাগুয়েরো।

শিরোপার অন্যতম দাবিদার আর্জেন্টিনার প্রথম ম্যাচে মাঠে নেমেছেন- সার্জিও রোমেরো (গোলরক্ষক), এজিকুয়েল গ্যা‍রে, ফেড্রিকো ফার্নান্দেজ, হুগো ক্যাম্পেনাগ্রো, পাবলো জাবালেতা, মার্কোস রোজো, ম্যাক্সি রড্রিগেজ, হাভিয়ের মাশচেরানো,ডি মারিয়া, লিওনেল মেসি (অধিনায়ক) ও সার্জিও অ্যাগুয়োরো।

আলসান্দ্রো স্যাবেলার তত্ত্বাবধানে মাঠে খেলছেন তারা।

অপর দিকে, বসনিয়া-হার্জেগোভানিয়ার হয়ে খেলছেন-বিগোভিচ (গোলরক্ষক), বিকাকচিচ, এমির স্পাহিচ (অধিনায়ক), কোলাসিনাক, বেসিক, পিজানিক, মিসিনোভিচ, জেকো, মেনসুর মুজদাজা, সেনাড লুসিক ও হাজরোভিক।

দলটির কোচের দায়িত্বে রয়েছেন সুচিজ সাফেত (বাহরাইন)।

ম্যাচটিতে রেফারির দায়িত্ব পালন করছেন স্লোভেনিয়ার জোয়েল অ্যাগুইলার। তাকে সহযোগিতা করবেন, উইলিয়াম তোরেস ও জুয়ান জুম্বা। ম্যাচটির ফোর্থ অফিশিয়াল হিসেবে থাকবেন জামেল হাইমৌদি।

বাংলাদেশ সময়: ০৪৩৪ ঘণ্টা, জুন ১৬, ২০১৪/আপডেট ০৪৫৯ ঘণ্টা

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa