ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ফুটবল

নেইমার ছাড়া ব্রাজিল সাদামাটা দল

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০২ ঘণ্টা, জুন ১৮, ২০১৪
নেইমার ছাড়া ব্রাজিল সাদামাটা দল

ঢাকা: ফিফা বিশ্বকাপ-২০১৪ আয়োজক ব্রাজিলকে ভাগ্যবানই মনে করছেন ইংল্যান্ডের সাবেক কোচ মবিন গ্লেন হোডেল। প্রথম ম্যাচে ক্রোয়েশিয়ার বিপক্ষে রেফারিংয়ের কিছু ভুল সিদ্ধান্ত, আর ক্রোয়েশিয়ার গোলকিপারের ব্যর্থতায় ব্রাজিলের পক্ষে যাওয়াই এমনটি মনে করেন সাবেক এ ইংলিশ বস।



বার্সা তারকা নেইমার ছাড়া ব্রাজিল দলকে বেশ সাধারণই মনে হয়েছে তার কাছে। নেইমারের কাছ থেকে সেরাটা না পেলে দলের ওপর প্রভাব পড়তে পারে বিশ্বসেরা তকমা গায়ে লাগা ব্রাজিল দলের। এ জন্য নিজেদের সব বিভাগে আরো ভাল করা ছাড়া বিকল্প দেখছেন না গ্লেন হোডেল।



বৃহস্পতিবার বিশ্বকাপের প্রথম দিন নেইমার দুই গোল করলেই রেফারির ভুল সিদ্ধান্তকেই আরো সহজ করে দিয়েছে ব্রাজিল দলকে। স্বাগতিকদের যত সম্ভব নেইমারের ওপর চাপ কমিয়ে দলীয় পারফরম্যান্সের গুরুত্ব বাড়াতে হবে বিশ্বকাপ জয়ের মিশনে।

ব্রাজির দলের সঙ্গে পয়েন্টে ভাগ বসালে খুব একটা অবাক হওয়ার ছিল না বলে মনে করেন তিনি। মেক্সিরেকার সঙ্গে ভুল কমিয়ে সব বিভাগেই জ্বলে উঠতে না পারলে খেলার ফলাফল ভিন্ন হতে পারে বলে মনে করেন সাবেক ইংল্যান্ড কোচ মবিন গ্লেন হোডেল। বড় দলগুলোর বিপক্ষে ভাল পারফরম্যান্সে বিকল্প কিছু নেই।

বাংলাদেশ সময়: ০০০৩ ঘণ্টা, ১৭ জুন ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।