ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

নকআউট নিশ্চিতে ক্যামেরুনের বিপক্ষে মাঠে ব্রাজিল

ওয়ার্ল্ড কাপে ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৫ ঘণ্টা, জুন ২৪, ২০১৪
নকআউট নিশ্চিতে ক্যামেরুনের বিপক্ষে মাঠে ব্রাজিল

ঢাকা: নকআউট পর্ব নিশ্চিত করতে ক্যামেরুনের বিপক্ষে মাঠে নেমেছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। বাংলাদেশ সময় সোমবার মধ্যরাত ২টায় ব্রাসিলিয়ার এস্তাদিও নাসিওনাল স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয়।



ইনজুরির কারণে দ্বিতীয় ম্যাচ খেলতে ‍না পারা ফরোয়ার্ড হাল্ক দলে ফিরিছেন। ইতোমধ্যে ক্যামেরুনের বিপক্ষে একাদশ ঘোষণা করেছে ব্রাজিল। প্রথম ম্যাচে ক্রোয়েশিয়ার বিপক্ষে দলে যারা ছিলেন তাদের নিয়ে সাজানো হয়েছে একাদশ।

এদিন একই সময়ে আরও একটি ম্যাচ অনুষ্ঠিত হবে। নকআউট পর্বে ওঠার লক্ষ্যে রেসিফের অ্যারিনা পরনামবুসো স্টেডিয়ামে ওই ম্যাচে মেক্সিকো মুখোমুখি হবে ক্রোয়েশিয়ার। ম্যাচটি উভয়ের জন্য গুরুত্বপূর্ণ।

বিশ্বকাপের এবারের আসরের প্রথম ম্যাচে ক্রোয়েশিয়ার বিপক্ষে ৩-১ গোলে জয় পায় ব্রাজিল। দ্বিতীয় ম্যাচে মেক্সিকোর সঙ্গে গোলশূন্য ড্র করে দলটি।

অন্যদিকে, প্রথম ম্যাচে ক্যামেরুনের বিপক্ষে পেরাল্টার একমাত্র গোলে জয় পায় মেক্সিকো। আর দ্বিতীয় ম্যাচে স্বাগতিক ব্রাজিলের সঙ্গে ম্যাচটি ড্র হয়।

সোমবারের ম্যাচে ব্রাজিল ও ক্যামেরুনের চূড়ান্ত একাদশ ঘোষণা করা হয়েছে। |

লুইজ ফিলিপে স্কাল‍ারির তত্ত্বাবধানে ব্রাজিল দলে খেলছেন- জুলিয়ান সিজার, দানি আলভেস, থিয়াগো সিলভা, ডেভিড লুইজ, মার্সেলো, হাল্ক, পওলিনহো, ফ্রেড, নেইমার, অস্কার ও লুইজ গোস্তাভো।

ফোলকার ফিঙ্কের তত্ত্বাবধানে ক্যামেরুন দলে খেলছেন-ইতানদেজ, নকোলু, গুয়িমো, মৌকান্দেজ, আবুবক্কর, বিদিমো, চৌপো মতিং, এম্বিয়া, ইনো, মাতিপ এবং নিয়ম।

বাংলাদেশ সময়: ০২০২ ঘণ্টা, জুন ২৪, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।