ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

নকআউটে ডাচদের সামনে মেক্সিকানরা

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৫৮ ঘণ্টা, জুন ২৪, ২০১৪
নকআউটে ডাচদের সামনে মেক্সিকানরা

ঢাকা: ব্রাজিলে চলমান ফুটবল বিশ্বকাপের গ্রুপ পর্বের খেলা শেষ হতে চলেছে। ইতোমধ্যে সোমবার রাতে ‘এ’ ও ‘বি’ গ্রুপের সব খেলা অনুষ্ঠিত হয়েছে।

‘এ’ গ্রুপের চ্যাম্পিয়ন হয়েছে ব্রাজিল, রানারআপ হয়েছে মেক্সিকো। গ্রুপটি থেকে বাদ পড়ে গেছে ক্রোয়েশিয়া ও ক্যামেরুন। তার আগে ‘বি’ গ্রুপে চ্যাম্পিয়ন হয়েছে নেদারল্যান্ডস, রানারআপ হয়েছে চিলি। গ্রুপটি থেকে সবার আগে বাদ পড়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন স্পেন আর অস্ট্রেলিয়া।

শিডিউল অনুযায়ী ‘এ’ গ্রুপের চ্যাম্পিয়ন ব্রাজিলের মুখোমুখি হবে ‘বি’ গ্রুপের রানারআপ চিলি, আর ‘এ’ গ্রুপের রানারআপ মেক্সিকোর মুখোমুখি হবে ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন নেদারল্যান্ডস।


‘এ’ গ্রুপের চ্যাম্পিয়নশিপ নির্ধারণী ম্যাচের আগে মুখোমুখি হয় ‘বি’ গ্রুপের নেদারল্যান্ডস ও চিলি। দু’দলেরই লক্ষ্য ছিল নকআউটে ব্রাজিলকে এড়াতে গ্রুপের চ্যাম্পিয়ন হওয়া। সে লক্ষ্যে খেলে শেষ পর্যন্ত সফল হয়েছে নেদারল্যান্ডসই।

তাই আগামী ২৯ জুন পোর্তেলেজার এস্তাদিও কাস্তেলাও স্টেডিয়ামে কোয়ার্টার ফাইনালে ওঠার লড়াইয়ে ডাচদের লড়তে হবে দুর্বল মেক্সিকানদের বিপক্ষে।

দ্বৈরথের ফলাফল ও শক্তির বিচারে নেদারল্যান্ডস মেক্সিকোর চেয়ে অনেক বেশি শক্তিশালী দল। সে হিসেবে ওই ম্যাচে অ্যারিয়েন রোবেন- রবিন ফন পার্সি- ওয়েসলি স্নেইডারদের নিয়ে গড়া ডাচ দলই ফেভারিট বলে মনে করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ০৫৪০ ঘণ্টা, জুন ২৪, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।