ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

সানচেজকে হুমকি মানছেন নেইমার

শামীম হোসেন, নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৬ ঘণ্টা, জুন ২৫, ২০১৪
সানচেজকে হুমকি মানছেন নেইমার

ঢাকা: দক্ষিণ আমেরিকার দল ‘দ্য রেড ওয়ান হিসেবে খ্যাত’ চিলির সঙ্গে শনিবার দ্বিতীয় রাউন্ডের প্রথম খেলায় মুখোমুখি হবে ব্রাজিল। নকআউট পর্বের এ ম্যাচে ব্রাজিলের জন্য বড় হুমকি হবে চিলির গতি এবং তারকা খেলোয়াড় অ্যালেক্সিস সানচেজ।

এমনটাই মনে করছেন ব্রাজিলের পোস্টারবয় নেইমারসহ অন্যরা।

অবশ্য সানচেজের ক্লাব বার্সার সতীর্থ নেইমার রয়েছে। দু'জনে খুব ভাল বন্ধুও বটে। যোগাযোগও হয় নিয়মিত।

ব্রাজিলিয়ান রক্ষণভাগের খেলোয়াড় ডেভিড লুইজ বলেন, আমি আমাদের খুঁজে পেতে চেয়েছিলাম এবং এখন আমি খুশি’। ২৭ বছর পর স্যালেকাওরা সোমবার ব্রাসিলিয়ায় ক্যামেরুনকে ৪-১ গোলে হারিয়ে গ্রুপের শীর্ষ দল হিসেবে টপ ১৬-তে জায়গা করে নিলো।



শনিবার বোলো হরিজন্তে জর্জ স্যাম পাওলির অদম্য দলের সঙ্গে চিত্তাকর্ষক যুদ্ধ হবে। তিনি বলেন, চিলি যোগ্য দল হিসেবেই এখানে এসেছে। তাদের ভালো ফুটবল খেলার সামর্থ্য রয়েছে। তাদের বেশ কয়েকজন গতিসম্পন্ন খেলোয়াড় রয়েছে।

সোমবার সাও পাওলোতে নেদারল্যান্ডের বিপক্ষে ২-০ গোলে হারার আগে অস্ট্রেলিয়া এবং সদ্য গ্রুপ পর্ব থেকে বিদায় নেওয়া স্পেনকে হারিয়ে দারুণ সাড়া জাগিয়েছে গ্রুপের দ্বিতীয় দল হিসেবে শীর্ষ ১৬-তে জায়গা করে নিলো।

এর ফলে গত এক বছরের মধ্যে তৃতীয় বারের মতো মুখোমুখি হতে যাচ্ছে ব্রাজিল-চিলি।

এর আগে গত বছরে এপ্রিলের প্রথম সপ্তাহে প্রীতি ম্যাচে বেলো হরিজন্তে মাঠে ২-২ গোলে ড্র এবং নভেম্বরে কানাডায় ২-১ গোলে জয় পেয়েছিলো ব্রাজিল।

অন্যদিকে, লুইজ বলেন, ইতিহাস কিছুর জন্য গণ্য হয়না, আমরা জিততে চাই। কে আমাদের জন্য বড় হুমকি সেটা বিষয় নয়, আমরা পুরো দলের সঙ্গে খেলবো।

চিলির অদৃশ্য হিরো মিডফিল্ডার মারচেলো দিয়েজ এবং চার্লস অ্যারেনগুইজ বিশ্বকাপে সবার নজর কেড়েছে, কিন্তু স্বাগতিকদের চেয়ে ভাল করতে হলে ভিদাল এবং অ্যালেক্সিস সানচেজকে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে।

ক্যামেরুনের সঙ্গে জোড়া গোল করা নেইমার তার ক্লাব বার্সেলোনার সতীর্থ স্যানচেজ সম্পর্কে বলেন, আমি সবসময় অ্যালেক্সের সঙ্গে ফোনে কথা বলি, এখন আমরা একে অপরের বিপক্ষে খেলবো।

তিনি আরো বলেন, অ্যালেক্সিস তারকা এবং খুব ভাল খেলোয়াড়, আমি তাকে শ্রদ্ধা করি। আমরা তার ব্যাপারে যত্নশীল হবো। আর তাকে ছাড় দেবনা।
 
অনেকের মতে, অধিনায়ক থিয়াগো সিলভা এবং ডেভিড লুইজের সঙ্গে নেইমারের নৈপুন্যপূর্ণ খেলা ব্রাজিলের বড় সম্পদ।  

দানি আলভেজ এবং মারসেলো যখন একই সঙ্গে আক্রমণ ভাগে যাচ্ছে, তখন তাদের জায়গাটা কেউ পূরণ করছে না, উন্মূক্ত থেকেই যাচ্ছে। এটা ব্রাজিল দলের একটা বড় দুর্বলতা বলে মনে করেন ফুটবল বিশেষজ্ঞরা।

অ্যালেক্সিস সানচেজ খুবই বিপজ্জনক খেলোয়াড়, অবশ্যই অন্যরাও ভালো খেলে। তবে আমাদের তার বিষয়ে সতর্ক থাকতে হবে, সে খেলার পার্থক্য গড়ে দিতে পারে- বললেন আলভেজ।

আমরা প্রথম খেলা থেকে এখন অনেকটা উন্নতি করেছি, আমাদের আত্মবিশ্বাস টপ ১৬-তে ভাল খেলতে সাহায্য করবে।

এখন দেখার বিষয় ব্রাজিল সানচেজকে আটকিয়ে চিলির ওপর চাপ সৃষ্টি করতে পারে কিনা। অন্যদিকে চিলিও নেইমারকে সামলাতে পারে কিনা তা সময়ই বলে দিবে।

বাংলাদেশ সময়: ১৮০৬ ঘণ্টা, জুন ২৫, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।