ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

ককরিনের গোলে এগিয়ে রাশিয়া

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২২৯ ঘণ্টা, জুন ২৭, ২০১৪
ককরিনের গোলে এগিয়ে রাশিয়া

ঢাকা: মাত্র ৬ মিনিটের মাথায় আলজেরিয়ার জালে বল জড়িয়ে এগিয়ে গোলে রাশিয়া। স্ট্রাইকার আলেকজান্দ্রার ককরিন দুর্দান্ত হেডে শুরুতেই দলকে এগিয়ে নেন।



খেলার ৮ মিনিটের মাথায় রাশিয়ার কমবারোভ ফাউল করেন। একই সময়ে আক্রমণে আসেন আলজেরিয়ার বেনতালেব। ১৪ মিনিটে ফের আক্রমণে যান ব্রাহিমি। রাশিয়ার গোলরক্ষক আকিনফিভ তা আটকে দেন।

১৯ মিনিটের মাথায় ফের আক্রমণে যান ককরিন। পরবর্তী মিনিটে অফসাইডের ফাঁদে পড়েন রাশিয়ার করজাকভ।

ম্যাচের প্রথম ২৫ মিনিট মাঠজুড়ে রাশিয়ানদের প্রধান্য ছিল চোখে পড়ার মতো।

নকআউট পর্বে ওঠার লড়াইয়ে মাঠে ‍নেমেছে আলজেরিয়া ও রাশিয়া। বাংলাদেশ সময় বৃহস্পতিবার মধ্যরাত ২টায় গ্রুপ পর্বে নিজেদের শেষ খেলায় মুখোমুখি হয়েছে দল দু’টি।

এইচ গ্রুপ থেকে নকআউট পর্বে ওঠার লড়াইয়ে ব্রাজিলের কুরিতিবার অ্যারিনা দ্যা বাইজাদ‍া স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয়।

এর আগে দল দু’টির একবার লড়াইয়ের ফলাফল ২-২ গোলে ড্র। তাই বৃহস্পতিবারের এ ম্যাচ একদিকে এগিয়ে যাওয়ার, অপরদিকে নকআউটে ওঠার লড়াই।

গ্রুপ পর্বের নিজেদের প্রথম ম্যাচে বেলজিয়ামের বিপক্ষে ২-১ গোলে হারে আলজেরিয়া। তবে দ্বিতীয় ম্যাচে দক্ষিণ কোরিয়ার বিপক্ষে ৪-২ গোলে বিশাল জয় তুলে নেয় দলটি।

অপরদিকে, প্রথম ম্যাচে রাশিয়ার সঙ্গে ১-১ গোলে ড্র ও দ্বিতীয় ম্যাচে বেলজিয়ামের বিপক্ষে হার নিয়ে মাঠ ছাড়ে দক্ষিণ কোরিয়া।

বৃহস্পতিবারের ম্যাচের জন্য ইতোমধ্যে একাদশ ঘোষণা করেছে দল দু’টি। উভয় দলে একটি পরিবর্তন আনা হয়েছে। কানুনিকভকে বসিয়ে কারজাকভকে নামাচ্ছে রাশিয়া। অন্যদিকে বৌঘেরাকে বসিয়ে বেলকালেমবে নামাচ্ছে আলজেরিয়া।

ফাবিও ক্যাপেলা তত্ত্বাবধানে রাশিয়ার হয়ে মাঠে নেমেছেন- আকিনফিভ,  কোজলোফ, ইগনাশোয়েচ, গ্লাসকফ, ককরিন, কারজাকভ, বিরেজোৎস্কি, সাতভ, সামেডভ, ফাইয়াজুলিন ও কমবারোভ।

ভাহিদ হালিলোভিচের তত্ত্বাবধানে আলজেরিয়ার হয়ে মাঠে নেমেছেন যারা-এমবোলহি, বেলকালেম, হাল্লিচি, মেসবাহ, ফিগোউলি, ব্রাহিমি, মেদজানি, লিমানি, বেনতালেব, জাবৌ ও মান্দি।

বাংলাদেশ সময়: ০২১২ ঘণ্টা, জুন ২৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।