ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

শীর্ষে থেকে নকআউটে বেলজিয়াম

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৫৯ ঘণ্টা, জুন ২৭, ২০১৪
শীর্ষে থেকে নকআউটে বেলজিয়াম

ঢাকা: কোরিয়া রিপাবলিকানদের ১-০ গোলে হারিয়ে গ্রুপের শীর্ষ দল হিসেবে নকআউট পর্বে খেলা নিশ্চিত করলো বেলজিয়াম। তারা নকআউটে যুক্তরাষ্ট্রের মুখোমুখি হবে।



প্রথমার্ধে গোলশুন্য ভাবে শেষ হলেও ৭৭ মিনিটে কাঙ্খিত গোল পায় বেলজিয়াম। আর ম্যাচের একমাত্র গোলটি করেন স্ট্রাইকার জেন বারটনজেন।

খেলা শুরু ১০ মিনিটের মাথায় কিম ইয়ং গুয়ান বক্সের খুব কাছ থেকে বাম পায়ে জোরালো শট মিস না হলে এগিয়ে যেতে পারতো দক্ষিণ কোরিয়া।

এরপর অনেকটা আক্রমণ পাল্টা আক্রমণে চলতে থাকে খেলা। দু’দলই গোল পেতে একের পর আক্রমণ চালাতে থাকে।

১৮ মিনিটে ডি-বক্সের বাইরে থেকে বেলজিয়ামের মার্টিন্সের বাম পায়ের শট লক্ষ্যচূত হয়। একই খেলোয়াড়ই ২৫ মিনিটে আরেকটি শট নেয়। এবার গোল পোস্টের একটু ওপর দিয়ে যায়।



এ আসরে জয় না পাওয়া দক্ষিণ কোরিয়া সান্ত্বনার জয় পেতে প্রাণপন লড়ে যাচ্ছে। খেলার ৩০ মিনিটে কি সাং-ইয়েংয়ের ডান পায়ের শট গোলকিপার সেভ না করলে হয়তো এগিয়ে ডেতে পারতো কোরিয়া রিপাবলিকানরা।

খেলার ৪৪ মিনিটে কোরিয়ান খেলোয়াড়কে অন্যায় ভাবে বাধা দেওয়ায় রেফারি লাল কার্ড প্রদর্শন করেন। এর ফলে ১০ জনের দলে পরিণত হলো বেলজিয়াম।

প্রথমার্ধের শেষ মুহূর্তে বাইটেনের হেড থেকে এগিয়ে থেকে শেষ করতে পারতো বেলজিয়াম। তবে এ যাত্রায় হেড লক্ষ্যভ্রষ্ট হয়।
   
বেলাজিয়াম এরই মধ্যে দ্বিতীয় রাউন্ডের টিকিট প্রায় নিশ্চিত করেছে। অন্যদিকে দক্ষিণ কোরিয়া নিজেদের দুই খেলায় একটিতে ড্র এবং অন্যটিতে পরাজিত হয়েছে।

শুক্রবার দিবাগত রাত ২টায় ব্রাজিলের সাও পাওলো শহরের অ্যারিনা কোরিয়ান্থিয়ানস স্টেডিয়ামে দু’দলের  মধ্যে এ খেলা অনুষ্ঠিত হচ্ছে।

এর আগে দু’দল বিশ্বকাপে তিনবার মুখোমুখি হয়েছিলো। দুটিতে ২-০ ও ২-১ ব্যবধানে জয় পায় বেলজিয়াম এবং অন্যটিতে ১-১ গোলে ড্র হয়।

বাংলাদেশ সময়: ০৩৫৬ ঘণ্টা, জুন ২৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।