ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

গ্রুপ পর্বে সর্বোচ্চ গোলদাতা মেসি-নেইমার-মুলার

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫১৩ ঘণ্টা, জুন ২৭, ২০১৪
গ্রুপ পর্বে সর্বোচ্চ গোলদাতা মেসি-নেইমার-মুলার

ঢাকা: শেষ হলো ফুটবলের দেশ ব্রাজিলে চলমান বিশ্বকাপের গ্রুপ পর্বের লড়াই। দলীয়ভ‍াবে সেরা খেলাটা খেলে গ্রুপ পর্ব থেকে সেরা ১৬টি দল উঠে গেছে নকআউট পর্বে।



দলীয় অর্জনের পাশাপাশি গ্রুপ পর্বে পরিলক্ষিত হয়েছে কিছু ব্যক্তিগত অর্জনও। অর্থাৎ গ্রুপ পর্বে কয়েকবার গোল উদযাপন করে ইতোমধ্যে গোল্ডেন বুট জেতার লড়াইয়ে এগিয়ে গেছেন অনেক তারকা খেলোয়াড়। এদের মধ্যে রয়েছেন আর্জেন্টাইন বিস্ময়বালক লিওনেল মেসি, ব্রাজিলিয়ান পোস্টারবয় নেইমার ও জার্মান তারকা থমাস মুলাররা।

এ পর্যায়ে গ্রুপ পর্বে সর্বোচ্চ গোলদাতাদের পরিচিতি উপস্থাপন করছে বাংলানিউজ।


গ্রুপ পর্বে সর্বোচ্চ গোল দিয়ে টুর্নামেন্টে সেরা হওয়ার দৌঁড়ে যারা এগিয়ে রয়েছেন এদের মধ্যে আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি করেছেন ৪টি গোল। তিনি গ্রুপ পর্বের প্রত্যেকটি ম্যাচেই গোল পেয়েছেন। প্রথম ম্যাচে বসনিয়া-হার্জেগোভিনার সঙ্গে ১টি, দ্বিতীয় ম্যাচে ইরানের সঙ্গে ১টি এবং সর্বশেষ ম্যাচে নাইজেরিয়ার সঙ্গে ২টি গোল উদযাপন করেন মেসি।

মেসির আগে গ্রুপ পর্বে সর্বোচ্চ ৪টি গোল উদযাপন করেন ব্রাজিলিয়ান দলের পোস্টারবয় নেইমার। তিনি প্রথম ম্যাচে ক্রোয়েশিয়ার সঙ্গে ২টি গোল উদযাপন করেন। দ্বিতীয় ম্যাচে মেক্সিকোর সঙ্গে গোল না পেলেও শেষ ম্যাচে ক্যামেরুনের সঙ্গে দুর্দান্ত খেলে আরও ২টি গোলের আনন্দে গ্যালারিকে মাতিয়ে তোলেন।

মেসি-নেইমারদের সঙ্গে গ্রুপ পর্বে যৌথভাবে সর্বোচ্চ গোলদাতার সারিতে আসন নেন জার্মান স্ট্রাইকার থমাস মুলার।

তিনি প্রথম ম্যাচে পর্তুগালের বিপক্ষে হ্যাটট্রিক উদযাপন করার পর দ্বিতীয় ম্যাচে ঘানার বিপক্ষে গোলশূন্য থাকেন, তবে শেষ ম্যাচে যুক্তরাষ্ট্রের বিপক্ষে আবারও গোল উদযাপনের আনন্দে মাতেন মুলার।

এ তিনজনের পরপরই গ্রুপ পর্বে তিন গোল করে গোল্ডেন বুট জেতার দৌঁড়ে এগিয়ে রয়েছেন ফরাসি তারকা করিম বেনজেমা, ডাচ তারকা রবিন ফন পার্সি ও অ্যারিয়েন রোবেন, সুইজারল্যান্ডের হ্যাটট্রিকম্যান জেরদান শাকিরি ও কলম্বিয়ার জেমস রদ্রিগেজ। এছাড়া, তিন গোল উদযাপন করেন গ্রুপ পর্বে বিদায় নেওয়া ইকুয়েডরের ইনার ভ্যালেন্সিয়াও।

বাংলাদেশ সময়: ০৩১১ ঘণ্টা, জুন ২৬, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।