ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

ফুটবল

মেসিদের বিপক্ষে ইতিহাস গড়তে চায় সুইসরা

ওর্য়াল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৫ ঘণ্টা, জুলাই ১, ২০১৪
মেসিদের বিপক্ষে ইতিহাস গড়তে চায় সুইসরা

ঢাকা: ব্রাজিল বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে আর্জেন্টিনার বিপক্ষে মাঠে নামছে ‘ই’ গ্রুপের রানার্স আপ সুইজারল্যান্ড।

মঙ্গলবার বাংলাদেশ সময় রাত ১০টায় ব্রাজিলের অর্থনৈতিক রাজধানী ও সবচে বড় শহর সাও পাওলোতে ম্যাচটি অনুষ্ঠিত হবে।



এই ম্যাচে লাতিন আমেরিকার ফুটবল পরাশক্তির বিপক্ষে ইউরোপের দেশ সুইজারল্যান্ড ইতিহাস গড়বে এমন আশায় বুক বেঁধে আছেন দলটির কোচ ওটমার হিটজফেল্ড।

হিটজফেল্ড জোর দিয়ে বলেন, নকআউটে সুইজারল্যান্ড তার অবস্থান ও খেলায় কোনো পরিবর্তন আনবে না। এই ম্যাচে যে কোনো ফলাফলই সম্ভব।

সুইজারল্যান্ডের বিশ্বকাপ মিশন শেষেই বর্ণাঢ্য কোচিং ক্যারিয়ারের ইতি টানবেন হিটজফেল্ড। তবে শিগগিরই সুইসদের বিশ্বকাপ মিশন শেষ হয়ে যাবে বলে মনে করেন না সাবেক জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখ-এর এই কোচ।

গ্রুপ অব সিক্সটিনে শিষ্যদের মাঠে নামানোর আগে এক প্রতিক্রিয়ায় তিনি জানান, শিষ্যরা আলেসান্দ্রো সাবেয়ার শিষ্যদের বিপক্ষে বসন্তের ফুল ফোটাবে।

তিনি বলেন, আমরা আমাদের আগের পরিকল্পনাকেই থাকছি। আমি মনে করি আমাদের সুযোগ রয়েছে। আমরা শুরু থেকেই ঝরে পড়বার অপেক্ষায় ছিলাম, এই সাফল্য (নকআউটে ওঠা) আমাদের বাড়তি পাওনা। সুতরাং আমাদের হারানোর কিছু নেই, বরং জয় করবার জন্য রয়েছে অনেক কিছু ।

এদিকে আর্জেন্টিনার সমর্থকরাও আশা করছেন, সাও পাওলোর ওই লড়াইয়ে সুইসদের হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করবে মেসিরা।  

ব্রাজিল বিশ্বাকাপের ফেভারিট আর্জেন্টিনা নিজেদের ম্যাচে সগৌরবে এগিয়ে আছে। এই ম্যাচেও চমক দেখাবে মেসিরা-এমনটাই প্রত্যাশা সমর্থকদের।  

অন্যদিকে দিনের দ্বিতীয় খেলায় বাংলাদেশ সময় রাত দুইটায় বেলজিয়ামের মুখোমুখি হবে মার্কিন যুক্তরাষ্ট্র।

বাংলাদেশ সময়: ১১২৫ ঘণ্টা, জুলাই ০১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।