ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

ফুটবল

আর্জেন্টিনা ভারসাম্যহীন: বেলজিয়ান কোচ

ওয়ার্ল্ড কাপ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৩ ঘণ্টা, জুলাই ২, ২০১৪
আর্জেন্টিনা ভারসাম্যহীন: বেলজিয়ান কোচ সংগৃহীত

ঢাকা: বেলজিয়ামের কোচ মার্ক উইলমটস মনে করেন, বেলজিয়ামের সামর্থ রয়েছে আর্জেন্টিনাকে হারিয়ে সেমিফাইনালে পৌঁছানোর। বেশকিছু অসাধারণ খেলোয়াড় থাকা সত্ত্বেও আর্জেন্টাইন দলে ভারসাম্যহীনতা রয়েছে।

আর্জেন্টিনা কিভাবে বেলজিয়ামকে মোকাবেলা করে তা দেখতেও উৎসুক হয়ে আছেন বলে জানান উইলমটস।

‘রেড ডেভিলস’ খ্যাত বেলজিয়াম শেষ ষোলোতে অতিরিক্ত সময়ের খেলায় যুক্তরাষ্ট্রকে ২-১ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চত করে। উত্তেজনাপূর্ণ ওই ম্যাচে তরুণ দুই খেলোয়াড় কেভিন ডি ব্রুইন ও রোমেলু লুকাকু গোল করে দলকে জয় এনে দেন। ম্যাচের শেষ মুহূর্তে একটি গোল পরিশোধ করে জুলিয়ান গ্রিন যুক্তরাষ্ট্রকে খেলায় ফিরিয়ে আনার চেষ্টা করেও ব্যর্থ হন।

কিন্তু, কোচ মার্ক উইলমটসের ভাবনায় এখন শুধুই আর্জেন্টিনার বিপক্ষে কোয়ার্টার ফাইনালের ম্যাচটি।   আর্জেন্টিনাকে শক্ত প্রতিপক্ষ মানলেও তিনি মনে করেন, আর্জেন্টিনার বেশকিছু দুর্বলতা রয়েছে। বেলজিয়ামকে মোকাবেলা করা তাদের জন্য সহজ হবে না।
QUIZ_July_02
আন্তর্জাতিক একটি সংবাদমাধ্যমকে তিনি বলেন, আর্জেন্টিনা কিভাবে আমাদের কৌশলের সঙ্গে মানিয়ে নিয়ে খেলে তা দেখতে আমি খুবই উদগ্রীব।

আর্জেন্টাইন তারকা লিওনেল মেসিকেই বেলজিয়ামের জন্য সবচেয়ে বড় হুমকি বলে মনে করেন উইলমটস। মেসির প্রশংসা করে তিনি বলেন, মেসিকে জায়গা করে দিলে সে আমাদের বিপদের কারণ হয়ে দাঁড়াবে। আমরা আর্জেন্টিনাকে অতিক্রম করে যেতে পারি। তারা আমাদের তুলনায় কিছুটা শক্তিশালী, কিন্তু মানসিক শক্তিতে এগিয়ে থাকা দলই এ ম্যাচে জয়ী হবে।

বেলজিয়ামের খেলার কৌশল প্রসঙ্গে তিনি বলেন, আমরা সম্মিলিতভাবে খেলে ওদের আক্রমণ প্রতিহত করে পাল্টা আক্রমণে যাবো। যদিও আর্জেন্টিনার বিপক্ষে খেলায় আমরা ফেভারিট নই, কিন্তু আমরা আরও দূর যেতে চাই।

বাংলাদেশ সময়: ২০০৩ ঘণ্টা, জুলাই ০২, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।