ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

ফুটবল

বুফনের সাজানো ইংলিশ একাদশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২২ ঘণ্টা, মার্চ ২৪, ২০১৬
বুফনের সাজানো ইংলিশ একাদশ ছবি: সংগৃহীত

ঢাকা: সিরি আ’র ইতিহাসে সবচেয়ে বেশি সময় ধরে গোলবার সুরক্ষিত রাখার নতুন রেকর্ড গড়া জিয়ানলুইজি বুফন ইংলিশ প্রিমিয়ার লিগের কোনো ক্লাবেই খেলেননি। তারপরও নিজের পছন্দ মতো বর্তমান ইংলিশ জায়ান্টদের থেকে একাদশ সাজিয়েছেন ৩৮ বছর বয়সী ইতালির এই গ্রেট ফুটবলার।



ইতালির হয়ে ১৫৪ ম্যাচ খেলা বুফনের সাজানো একাদশে ইংলিশ প্রিমিয়ারের ৫ জন রয়েছেন ম্যানচেস্টার সিটিতে খেলা ফুটবলার। আর্সেনালের তিনজন ও চেলসির দুইজন ফুটবলার রয়েছেন এই একাদশে। আর একজন রয়েছেন টটেনহামের ফুটবলার।

ক্লাব পর্যায়ে ৭৯৩ ম্যাচ গোলবারের নিচে দায়িত্ব পালন করা জুভেন্টাসের হয়ে খেলা বুফনের একাদশে গোলরক্ষকের দায়িত্ব পেয়েছেন ম্যানসিটির জো হার্ট। সিটিজেনদের বাকি চার ফুটবলার হলেন পাবলো জাবালেতা, ভিনসেন্ট কোম্পানি, ডেভিড সিলভা ও সার্জিও আগুয়েরো।

আসেনালের তারকা সান্তি কাজোরলার সঙ্গী হয়েছেন মেসুত ওজিল এবং লরেন্ট। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন চেলসির রয়েছেন সিজার আজপিলিচুয়েটা আর দিয়েগো কস্তা। টটেনহাম থেকে সুযোগ পাওয়া একজন হলেন হ্যারি কেন।

ক’দিন আগে বুফন ভেঙে ফেলেন এসি মিলানের সাবেক কিংবদন্তি সেবাস্তিয়ানো রসির ২৩ বছরের পুরনো রেকর্ড। তুরিনোর বিপক্ষে ম্যাচটিতে এমন কীর্তি গড়েন ইতালিয়ান অধিনায়ক। তুরিনোর মাঠে খেলা শুরুর চার মিনিট যেতেই রসির ৯২৯ মিনিটের রেকর্ড টপকে যান গোলবারের অতন্দ্রপ্রহরী বুফন।

বাংলাদেশ সময়: ১৯০৭ ঘণ্টা, ২৪ মার্চ ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।