ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

ফুটবল

প্রত্যাবর্তনের ম্যাচে আবেগাপ্লুত সুয়ারেজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩২ ঘণ্টা, মার্চ ২৬, ২০১৬
প্রত্যাবর্তনের ম্যাচে আবেগাপ্লুত সুয়ারেজ

ঢাকা: আন্তর্জাতিক ফুটবলে প্রত্যাবর্তনের ম্যাচে গোল করে আবেগাপ্লুত হয়ে যান লুইস সুয়ারেজ। ২০১৮ রাশিয়া বিশ্বকাপের বাছাইপর্বে ল্যাটিন অঞ্চলে মুখোমুখি হয় ব্রাজিল ও উরুগুয়ে।

তবে ম্যাচে সেলেকাওরা ২-০ গোলে এগিয়ে থাকলেও শেষ পর্যন্ত ২-২ গোলে ড্র নিয়ে মাঠ ছাড়ে দু’দল।

ঘরের মাঠের এ ম্যাচে ব্রাজিলের হয়ে দগলাস কস্তা মাত্র ৪২ সেকেন্ডেই গোল করে দলকে এগিয়ে নেন। পরে ২৬ মিনিটে অলিভেইরো আগুস্তোর গোল নেইমারদের লিড দ্বিগুন করে। তবে ৩১ মিনিটে এডিনসন কাভানি একটি গোল শোধ দেন। আর বিরতির ঠিক পরেই সুয়ারেজ গোল করলে সমতা নিয়ে মাঠ ছাড়ে দু’দল।

এদিকে এ ম্যাচে খেলার মাধ্যমে সেই ২০১৪ ব্রাজিল বিশ্বকাপের পর উরুগুয়ের জার্সিতে মাঠে নামলেন বার্সেলোনা স্ট্রাইকার সুয়ারেজ। সেই আসরে ইতালিয়ান ডিফেন্ডার জিওর্জিও চিয়েলিন্নিকে কামড় দেওয়ায় আন্তর্জাতিক ফুটবল থেকে এতদিন নিষিদ্ধ ছিলেন।

ল্যাটিন অঞ্চলের বাছাইপর্বে উরুগুয়ের বর্তমান অবস্থান দ্বিতীয়। আর দেশের হয়ে ফেরার ম্যাচে দারুণ খুশি সুয়ারেজ।

২৮ বছর বয়সী সুয়ারেজ জানান, ‘ব্রাজিলের প্রথম গোলটি আমাদের অবাক করে দেয়। কারণ ম্যাচটি শুরু হতে না হতেই তারা গোল পেয়ে যায়। তবে আমরা ম্যাচে নিজেদের খুব দ্রুতই ফিরে পাই। ’

তিনি আরও বলেন, ‘দীর্ঘদিন পর আমি জাতীয় দলে ফিরেছি। তাই নিজেকে অনেক বেশি আবেগী মনে হচ্ছে। তবে আমাকে সমর্থন করার জন্য আমার পরিবার ও ভক্তদের প্রতি আমি কৃতজ্ঞ। ’

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, ২৬ মার্চ, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।