ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

ফুটবল

ভিন্ন ম্যাচে মাঠে নামছে ব্রাজিল-আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৭ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৬
ভিন্ন ম্যাচে মাঠে নামছে ব্রাজিল-আর্জেন্টিনা

ঢাকা: বিশ্বকাপ বাছাইপর্বের গুরুত্বপূর্ণ ম্যাচে মাঠে নামছে ব্রাজিল, আর্জেন্টিনা সহ দক্ষিণ আমেরিকা অঞ্চলের অন্যান্য দেশগুলো। চিলির বিপক্ষে ২-১ গোলে জয়ের পর এবার নিজেদের মাঠে বলিভিয়ার মুখোমুখি হবে আলবিসেলেস্তেরা।

এক ম্যাচের নিষেধাজ্ঞায় স্বাগতিক প্যারাগুয়ের বিপক্ষে মাঠে নামবে নেইমার বিহীন ব্রাজিল।

টানা দুই ম্যাচে (পেরু, উরুগুয়ে) হলুদ কার্ড দেখায় এক ম্যাচে নিষেধাজ্ঞার আওতায় পড়েন নেইমার। অন্যদিকে, পূর্ণ শক্তির দল নিয়েই প্রতিপক্ষকে মোকাবেলা করবে আর্জেন্টিনা। আগের ম্যাচেই দলে ফেরেন লিওনেল মেসি ও সার্জিও আগুয়েরো (দুই ম্যাচ পর)। ইনজুরির কারণে প্রথম চার ম্যাচের একটিতেও খেলতে পারেননি মেসি।

বুধবার (৩০ মার্চ) বাংলাদেশ সময় ভোর সাড়ে ৫টায় আর্জেন্টিনা-বলিভিয়া ও সকাল পৌনে ৭টায় প্যারাগুয়ে-ব্রাজিল ম্যাচটি শুরু হবে। অন্যান্য ম্যাচগুলো হলো কলম্বিয়া-ইকুয়েডর (দিবাগত রাত আড়াইটায়), উরুগুয়ে-পেরু (ভোর ৫টা) ও ভেনেজুয়েলা-চিলি (ভোর সাড়ে ৫টা)।

১০ দলের পয়েন্ট টেবিলে পাঁচ ম্যাচ শেষে দুই জয়, দুই ড্র ও এক পরাজয়ে ৮ পয়েন্ট নিয়ে তিন নম্বরে ব্রাজিল। সমান ম্যাচে পয়েন্ট সমান হলেও গোল ব্যবধানে পিছিয়ে থাকায় পাঁচে আর্জেন্টিনা। ১০ পয়েন্টে দুইয়ে উরুগুয়ে ও ৮ পয়েন্টে চতুর্থ স্থানে প্যারাগুয়ে। চার জয় ও এক পরাজয়ে শীর্ষে থাকা ইকুয়েডরের সংগ্রহ ১৩।

শীর্ষ দশের বাকিরা হলো যথাক্রমে চিলি (৭ পয়েন্ট), কলম্বিয়া (৭), পেরু (৪), বলিভিয়া (৩) ও ভেনেজুয়েলা (১)।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৬
আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।