ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

ফুটবল

ছয় বছরে কথা হয়নি মেসি-ম্যারাডোনার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫২ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৬
ছয় বছরে কথা হয়নি মেসি-ম্যারাডোনার

ঢাকা: কেউ বিশ্বাস করুন আর নাই করুন, দীর্ঘ প্রায় ছয় বছরে ম্যারাডোনার সঙ্গে একটি শব্দও বিনিময় করেননি লিওনেল মেসি। অর্থাৎ, এ সময়ে দু’জনের মধ্যে একবারও কথা হয়নি।

বার্সেলোনা তারকা নিজেই এমনটি নিশ্চিত করেছেন। তবে স্বদেশী ফুটবল কিংবদন্তির সঙ্গে সম্পর্কটা বেশ ভালো বলেই জানান পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী।

বরাবরই ম্যারাডোনার সঙ্গে মেসির তুলনা হয়ে আসছে। কিন্তু, আর্জেন্টিনার জার্সিতে এখনো বড় কোনো শিরোপা না জেতায় প্রায়ই বার্সেলোনা তারকার সমালোচনা করা হয়। সবশেষ মেসির নেতৃত্বে ব্রাজিল বিশ্বকাপের ফাইনালে উঠেও খালি হাতে ফেরে আলবিসেলেস্তেরা। যেখানে ম্যারাডোনার হাত ধরে ১৯৮৬ বিশ্বকাপ জয় করে আর্জেন্টিনা। পরের আসরে হয় রানার্সআপ (দুই আসরেই প্রতিপক্ষ ছিল তৎকালীন পশ্চিম জার্মানি)।


২০১০ বিশ্বকাপে আর্জেন্টিনা দলের কোচের দায়িত্বে ছিলেন ম্যারাডোনা। কোয়ার্টার ফাইনালে জার্মানির কাছে স্বপ্নভঙ্গ হয় দু’বারের বিশ্বচ্যাম্পিয়নদের। এরপর থেকেই নাকি সাবেক কোচের সঙ্গে কথা নেই মেসির। ভাবা যায়! কারণটাই বা কি?

মেসির মুখ থেকেই শোনা যাক, ‘দীর্ঘ সময় ধরে আমাদের মধ্যে কথা নেই। ওয়ার্ল্ডকাপের (২০১০) পর হয়তো এক-দুইবার দেখা হয়েছে। তার (ম্যারাডোনা) জীবন আছে, চিন্তা আছে এবং তা আমারও আছে। আমরা একবারও কথা বলিনি। একে অন্যের সঙ্গে কথা না বললেও তার সঙ্গে আমরা সম্পর্কটা দারুণ। ’

বাংলাদেশ সময়: ১৮৪৮ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৬
আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad