ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

ফুটবল

৫০০তম গোলের অপেক্ষা বাড়লো মেসির

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৩ ঘণ্টা, এপ্রিল ৩, ২০১৬
৫০০তম গোলের অপেক্ষা বাড়লো মেসির ছবি: সংগৃহীত

ঢাকা: গত কয়েক মৌসুম ধরেই রেকর্ড ভাঙ্গা-গড়ার খেলায় মেতেছেন আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওনেল মেসি। নিজের রেকর্ডকেই আরেক ধাপ এগিয়ে নিয়ে বার্সেলোনার প্রাণভোমরা দারুণ এক মাইলফলক স্পর্শ করার অপেক্ষায়।

 

এল ক্লাসিকোর মহারণে রিয়াল মাদ্রিদের বিপক্ষে মাঠে নেমে পেশাদার ক্যারিয়ারে দেশ ও ক্লাবের হয়ে ৫০০তম গোলের মাইলফলক স্পর্শ করতে চেয়েছিলেন মেসি। সেটি পারেননি আর্জেন্টাইন তারকা। ২-১ গোলে দলও হেরেছে নিজেদের মাঠে।

বিশ্ব ফুটবলের সেরা তারকা মেসি বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে আর্জেন্টিনার হয়ে গত সপ্তাহে বলিভিয়ার বিপক্ষে গোল করে দেশের জার্সিতে ৫০তম গোলের মাইলফলক স্পর্শ করেন। বার্সার হয়ে তার ছিল ৪৪৯টি গোল। ৫০০তম গোল থেকে একটি গোল পিছিয়ে ছিলেন আর্জেন্টাইন দলপতি।

রিয়ালের বিপক্ষে না পারলেও আগামী ০৫ এপ্রিল চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে এই মাইলফলক ছোঁয়ার সুযোগ থাকছে মেসির সামনে। কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে নিজেদের মাঠ ক্যাম্প ন্যু’তে দিয়েগো সিমিওনের অ্যাতলেতিকো মাদ্রিদের বিপক্ষে মাঠে নামবেন মেসি। সে ম্যাচেও গোল না পেলে আগামী ০৯ এপ্রিল লা লিগার ম্যাচে রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে সুযোগ থাকছে ৫০০তম গোল স্পর্শ করার।

জাতীয় দলের জার্সি গায়ে মেসি খেলেছেন ১০৭টি ম্যাচ। আর বার্সার জার্সি গায়ে ৫২১তম ম্যাচে মাঠে নামেন তিনি।

বাংলাদেশ সময়: ১৫২৮ ঘণ্টা, ০৩ এপ্রিল ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।