ঢাকা, রবিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

ফুটবল

পাল্টা জবাব দেওয়ার অপেক্ষায় জিদান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১০ ঘণ্টা, এপ্রিল ৭, ২০১৬
পাল্টা জবাব দেওয়ার অপেক্ষায় জিদান ছবি: সংগৃহীত

ঢাকা: উলফসবুর্গের মাঠে রিয়াল মাদ্রিদের ভুলে থাকার মতো পারফরম্যান্সে হতাশা প্রকাশ করেছেন কোচ জিনেদিন জিদান। কিন্তু ফ্রেঞ্চ কিংবদন্তির বিশ্বাস, সান্তিয়াগো বার্নাব্যুতে দ্বিতীয় লেগের ম্যাচে ঘুঁরে দাঁড়িয়ে সেমিফাইনাল নিশ্চিত করবে তার শিষ্যরা।

 

জার্মান ক্লাবটির বিপক্ষে ২-০ গোলে হেরে রীতিমতো দুঃস্বপ্ন উপহার পান রোনালদো-বেল-বেনজেমারা। সেমির দৌড়েও ব্যাকফুটে চলে যায় গ্যালাকটিকোরা। রিয়ালের লজ্জাজনক হারের রাতে যোগ হয় করিম বেনজেমার ইনজুরি।

 

এল ক্লাসিকোয় বার্সেলোনার বিপক্ষে দারুণ জয়ের পর ইউরোপিয়ান শ্রেষ্ঠত্বের আসরে রিয়ালের এমন পরাজয় ছিল বেশ হতাশাজনক।   জিদানও দলের অনুজ্জ্বল পারফরম্যান্সে হতাশ, ‘এ ম্যাচটা আমরা যেভাবে খেলেছি তাতে আমি খুশি নই, বিশেষ করে প্রথমার্ধে। এটাই ফুটবল, কতটা কঠিন এটা। এমনটা হয় যখন কেউ খেলার শুরুতে নিজেদের সেরাটা না দেয়। ’

রিয়াল কোচ যোগ করেন, ‘আমাদের বিশ্রাম নিতে হবে এবং ফিরতি পর্বের ম্যাচ নিয়ে চিন্তা করতে হবে কারণ, সবকিছুতে পরিবর্তন আনতে আমাদের এখনো সুযোগ আছে। দলের আত্মবিশ্বাসে কোনো ঘাটতি ছিল না। জানতাম একটা কঠিন ম্যাচের ‍মুখোমুখি হতে হবে এবং তাই হয়েছে।   লক্ষ্য অর্জনে হাতে আরো নব্বই মিনিট আছে। আমাদেরকে ঐক্যবদ্ধ থাকতে হবে এবং নিজেদের স্বাভাবিক খেলাটা অব্যাহত রাখতে হবে। ’

আগামী মঙ্গলবার (১২ এপ্রিল) শেষ আটের ফিরতি পর্বের ম্যাচে রিয়ালের মাঠে নামবে উলফসবুর্গ। সান্তিয়াগো বার্নাব্যুতে খেলা শুরু হবে বাংলাদেশ সময় দিবাগত রাত পৌনে ১টায়। সেমির আশা বাঁচিয়ে রাখতে এ ম্যাচে লস ব্লাঙ্কসদের যে জ্বলে উঠতেই হবে! জিদানের সামনেও যে এক কঠিন পরীক্ষা অপেক্ষা করছে তা আর বলার অপেক্ষা রাখে না!

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, এপ্রিল ৭, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।