ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

ফুটবল

পিএসজির সেমিফাইনাল স্বপ্নে আরেকটি আঘাত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৭ ঘণ্টা, এপ্রিল ৭, ২০১৬
পিএসজির সেমিফাইনাল স্বপ্নে আরেকটি আঘাত ছবি: সংগৃহীত

ঢাকা: ইনজুরির কারণে মানচেস্টার সিটির বিপক্ষে ফিরতি পর্বের ম্যাচেও খেলতে পারবেন না মার্কো ভেরাত্তি ও হাভিয়ের পাস্তোরে। দলের দুই গুরুত্বপূর্ণ মিডফিল্ডারের অনুপস্থিতির বিষয়টি নিশ্চিত করেছেন পিএসজি কোচ লঁরা ব্লাঁ।

প্যারিসে নিজেদের মাঠে ম্যানসিটির বিপক্ষে কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে ২-২ গোলে ড্র করে খানিকটা ব্যাকফুটে পিএসজি। ইনজুরির কারণে এ ম্যাচে দলের বাইরে ছিলেন ভেরাত্তি-পাস্তোরে। এবার ইতিহাদ স্টেডিয়ামে বাঁচা-মরার লড়াইয়েও তাদের পাচ্ছে না ফ্রেঞ্চ জায়ান্টরা।

শুধু তাই নয়, টানা দুই ম্যাচে হলুদ কার্ড দেখায় ফিরতি পর্বের ম্যাচটিতে খেলতে পারবেন না ব্লেইস মাতুইদি ও ডেভিড লুইজ। সব মিলিয়ে পিএসজির সেমিফাইনাল স্বপ্নে আরেকটি আঘাত লাগল। আরেকটি আঘাত বলার কারণ, ম্যানসিটির অ্যাওয়ে গোলে এগিয়ে থাকাটা ফরাসি চ্যাম্পিয়নদের জন্য মাথাব্যথার কারণ।

এক সাক্ষাৎকারে লঁরা ব্লাঁ বলেন, ‘ম্যানসিটির বিপক্ষে দ্বিতীয় লেগের ম্যাচটিতে ভেরাত্তি ও পাস্তোরে অনুপস্থিত থাকবে। ইনজুরির কারণে তাদের খেলতে পারবে না। ’ প্রসঙ্গত, তিন মিডফিল্ডারের অনুপস্থিতিতে অ্যাঙ্গেল ডি মারিয়া ফরোয়ার্ড পজিশন থেকে নিচে নেমে খেলতে পারেন।

নিজেদের ক্লাব ইতিগাসে একবারই চ্যাম্পিয়নস লিগের সেমিতে খেলেছিল পিএসজি। তাও ২১ বছর আগের কথা। ইউরোপ শ্রেষ্ঠত্বের আসরে তাদের সবশেষ ও একমাত্র উপস্থিতি ছিল ১৯৯৪-৯৫ মৌসুমে। এবার ইংলিশ জায়ান্ট ম্যানসিটি বাধা পেরোতে পারলেই দীর্ঘ অপেক্ষার অবসান ঘটবে।

আগামী মঙ্গলবার (১২ এপ্রিল) শেষ আটের ফিরতি পর্বের ম্যাচে ম্যানসিটির মাঠে নামবে পিএসজি। ইতিহাদ স্টেডিয়ামে খেলা শুরু হবে বাংলাদেশ সময় দিবাগত রাত পৌনে ১টায়। অ্যাওয়ে গোলে সিটিজেনরা এগিয়ে থাকায় ডি মারিয়া-কাভানি-ইব্রাহিমোভিচদের সামনে কঠিন চ্যালেঞ্জই অপেক্ষা করছে!

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, এপ্রিল ৭, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।