ঢাকা, শুক্রবার, ২৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জুন ২০২৪, ২৯ জিলকদ ১৪৪৫

ফুটবল

বার্সায় মেসির শেষ দেখতে চান মরিনহো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৩ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৬
বার্সায় মেসির শেষ দেখতে চান মরিনহো ছবি: সংগৃহীত

লিওনেল মেসির বার্সেলোনা ছাড়ার গুঞ্জন তো আর কম হলো না! সবশেষ গুজব, মেসিকে দলে ভেড়াতে রেকর্ড ট্রান্সফার ফি’র প্রস্তাব দিতেও প্রস্তুত ম্যানচেস্টার সিটি। এ বিষয়ে এবার মুখ খুললেন এমন একজন যার নাম শুনলে অবাক হতেই পারেন। তিনি আর কেউ নন, ‘স্বঘোষিত স্পেশাল ওয়ান’ হোসে মরিনহো।

ঢাকা: লিওনেল মেসির বার্সেলোনা ছাড়ার গুঞ্জন তো আর কম হলো না! সবশেষ গুজব, মেসিকে দলে ভেড়াতে রেকর্ড ট্রান্সফার ফি’র প্রস্তাব দিতেও প্রস্তুত ম্যানচেস্টার সিটি। এ বিষয়ে এবার মুখ খুললেন এমন একজন যার নাম শুনলে অবাক হতেই পারেন।

তিনি আর কেউ নন, ‘স্বঘোষিত স্পেশাল ওয়ান’ হোসে মরিনহো।

ম্যানসিটির নগর প্রতিদ্বন্দ্বীয় ম্যানচেস্টার ইউনাইটেড কোচের চোখে, ট্রান্সফার মার্কেটে মেসিকে পাওয়ার সুযোগ নেই বললেই চলে। মরিনহোর বিশ্বাস, ক্যারিয়ারের শেষ পর্যন্ত বার্সাতেই কাটিয়ে দেবেন আর্জেন্টাইন আইকন। তাই বলাই যায়, ন্যু ক্যাম্পেই মেসির শেষ দেখতে চান মরিনহো।

সম্প্রতি স্প্যানিশ সংবাদমাধ্যমে প্রকাশিত খবরে বলা হয়, বার্সার সঙ্গে চুক্তি নবায়নে দ্বিধাগ্রস্ত ২৯ বছর বয়সী মেসি। এতেই তার ক্লাব ছাড়ার গুজব ছড়ায়। বর্তমান চুক্তির মেয়াদ শেষ হবে ২০১৮ সালে। সে যাই হোক, দলের প্রাণভোমরার সঙ্গে খুব শিগগিরই নতুন চুক্তি করা হবে বলে এসব খবরকে ভিত্তিহীন বলে উড়িয়ে দেন বার্সা প্রেসিডেন্ট জোসেপ মারিয়া বার্তোমেউ।

মেসির সার্বিক অবস্থার দিকে দৃষ্টি রাখছে পেপ গার্দিওলার ম্যানসিটি। যিনি বার্সার অন্যতম সফল কোচদের একজন ছিলেন। পাঁচবারের ব্যালন ডি’অর জয়ীকে পাওয়ার দৌড়ে আছে রেড ডেভিলসরাও।

কিন্তু মরিনহোর মতে, মেসির প্রিমিয়ার লিগে খেলার কোনো সম্ভাবনা নেই, ‘প্রতি মৌসুমেই মেসিকে ঘিরে একটা গল্পই উঠে আসে। সংবাদমাধ্যম সবসময়ই দাবি করে, সে বার্সা ছাড়ছে। কিন্তু দিন শেষে তা ‍গুজবই থেকে যায়। সত্যি বলতে, আমি আশা করি মেসি কখনোই তাদের ছেড়ে যাবে না কারণ সে বার্সার অংশ এবং বার্সাও তার অংশ। ’

‘মেসির জন্য প্রকৃত ও সুন্দর হবে বার্সায় থেকে ক্যারিয়ার শেষ করা। আমি মনে করি, সে বার্সাতেই থাকবে, কিন্তু এটা আমার ব্যক্তিগত মতামত। ম্যানইউর পক্ষ থেকে বললে, আমি নিশ্চিত সে আসবে না। ’-যোগ করেন মরিনহো।

বলা বাহুল্য, বর্ণাঢ্য কোচিং ক্যারিয়ারে এক সময় বার্সার ডাগআউটে ছিলেন ৫৩ বছর বয়সী মরিনহো। ১৯৯৬ থেকে ২০০০ সাল পর্যন্ত তিনি কাতালানদের সহকারী কোচের দায়িত্ব পালন করেন।

তার আগে একই ভূমিকায় স্বদেশী ক্লাব পোর্তোর (১৯৯৪-১৯৯৬) হয়ে পেশাদার কোচিং পেশায় নাম লিখিয়েছিলেন। এরপর তো সবই ইতিহাস। নিজেকে ক্লাব ফুটবলে সর্বকালের সেরা কোচদের কাতারে নিয়ে যান। পোর্তো ও ম্যানইউ ছাড়াও চেলসি (দুই দফায়), ইন্টার মিলান ও রিয়াল মাদ্রিদের মতো ক্লাবের দায়িত্ব পালন করেন হোসে মরিনহো।

বাংলাদেশ সময়: ১৫৩৩ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।