ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

ফুটবল

ইন্টারের ভবিষ্যত কোচ সিমিওন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪০ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০১৬
ইন্টারের ভবিষ্যত কোচ সিমিওন ছবি: সংগৃহীত

কোনো একদিন ইন্টার মিলানের কোচ হবেন দিয়েগো সিমিওন। স্বয়ং তার ছেলে জিওভানি সিমিওনই এমন ভবিষ্যদ্বাণী করেছেন। যিনি চলতি মৌসুমে ইতালিয়ান ক্লাব জেনোয়ায় পাড়ি জমিয়েছেন।

ঢাকা: কোনো একদিন ইন্টার মিলানের কোচ হবেন দিয়েগো সিমিওন। স্বয়ং তার ছেলে জিওভানি সিমিওনই এমন ভবিষ্যদ্বাণী করেছেন।

যিনি চলতি মৌসুমে ইতালিয়ান ক্লাব জেনোয়ায় পাড়ি জমিয়েছেন।

অ্যাতলেতিকোতে নিজেকে বিশ্বমানের কোচ হিসেবে প্রতিষ্ঠিত করেছেন দিয়েগো সিমিওন। তার অধীনে ২০১৩-১৪ মৌসুমের লিগ শিরোপা ও দু’বার চ্যাম্পিয়নস লিগের ফাইনাল খেলেছে অ্যাতলেতিকো।

জিওভানির চোখে, অ্যাতলেতিকোতে তার বাবা ‘বেশ সুখেই’ আছেন। তবে অদূর ভবিষ্যতে তাকে ইন্টার মিলানের কোচ পদে দেখছেন ২১ বছর বয়সী ফরোয়ার্ড।

স্প্যানিশ রেডিও স্টেশন ‘ওন্ডা সেরো’তে দেওয়া সাক্ষাৎকারে জিওভানি বলেন, ‘কোনো একসময় তিনি (দিয়েগো সিমিওন) ইন্টার মিলানে সই করবেন। আমি আশা করি, এমনটি হবে। তিনি অ্যাতলেতিকোতে বেশ সুখে আছেন। আমি তাকে ভালোই দেখছি। কিন্তু ভবিষ্যতে তিনি হয়তো ইন্টারের কোচ হবেন। ’

খেলোয়াড়ী জীবনে ইন্টারের জার্সিতে দুই মৌসুম (১৯৯৭-৯৯) কাটিয়েছিলেন আর্জেন্টাইন সিমিওন। ইতালিয়ান জায়ান্টদের হয়ে প্রথম মৌসুমেই জিতেছিলেন উয়েফা কাপ (ইউরোপা লিগ)।

গত মৌসুমে চ্যাম্পিয়নস লিগের ফাইনালে নগর প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের কাছে হারের পরই সিমিওনের ক্লাব ছাড়ার গুঞ্জন ওঠে। গত সেপ্টেম্বরে তিনি ভিসেন্তে কালদেরনে চুক্তির মেয়াদ দুই বছরের কমানোর বিষয়টি নিশ্চিত করেন। যা ২০২০ সালের বদলে ২০১৮ সালে শেষ হবে। বলা হচ্ছে, অ্যাতলেতিকো অধ্যায় শেষেই ইন্টারের ‍দায়িত্ব কাঁধে নিতে পারেন দিয়েগো সিমিওন।

বাংলাদেশ সময়: ১৬৩৮ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।