ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

ফুটবল

শেখ রাসেল ও ব্রার্দাস ইউনিয়ন লড়াইয়ে ২-২ ড্র

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪১ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০১৬
শেখ রাসেল ও ব্রার্দাস ইউনিয়ন লড়াইয়ে ২-২ ড্র ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গোপালগঞ্জে জেবি গ্রুপ বিপিএল ফুটবল লীগের চতুর্থ ম্যাচে জমজমাট ম্যাচে ২-২ গোলে ড্র করেছে শেখ রাসেল ক্রীড়া চক্র ও ব্রার্দাস ইউনিয়ন। অগাস্টিন ওয়ালসনের জোড়া গোলে ২-০ তে এগিয়ে থেকেও পূর্ণ ৩ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়তে পারেনি ব্রাদার্স। ইকাঙ্গা ও মিন্টু শেখের ২ গোলে ম্যাচে ফেরে শেখ রাসেল। 

গোপালগঞ্জ: গোপালগঞ্জে জেবি গ্রুপ বিপিএল ফুটবল লীগের চতুর্থ ম্যাচে জমজমাট ম্যাচে ২-২ গোলে ড্র করেছে শেখ রাসেল ক্রীড়া চক্র ও ব্রার্দাস ইউনিয়ন। অগাস্টিন ওয়ালসনের জোড়া গোলে ২-০ তে এগিয়ে থেকেও পূর্ণ ৩ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়তে পারেনি ব্রাদার্স।

ইকাঙ্গা ও মিন্টু শেখের ২ গোলে ম্যাচে ফেরে শেখ রাসেল।  

দু’দলের আগের দেখায় শেখ রাসেলকে ৩-১ গোলের লজ্জায় পোড়ায় ব্রাদার্স ইউনিয়ন। ম্যাচের শুরুতে আবারও সে আভাসই মিলছিল, ৩২ মিনিটে বিগ বাজেটের শেখ রাসেলের রক্ষণভাগের ভুলে গোপীবাগের দলটিকে এগিয়ে দেয় হাইতির অগাস্টিন ওয়ালসন।  

দ্বিতীয়ার্ধের শুরুতে শেখ রাসেলকে আরও চেপে ধরে নাইমুদ্দীন শিষ্যরা। তবে, ৫৩ মিনিটে মান্নাফ রাব্বির মিসে লিড পায়নি ব্রাদার্স। পরের মিনিটেই কাউন্টার অ্যাটাক থেকে অরুপ কুমারের পাস থেকে সহজ সুযোগ মিস করেন শাখাওয়াত রনি।

উল্টো ৫৮ মিনিটে শেখ রাসেলের ডিফেন্সকে বোকা বানিয়ে হাইতির অগাস্টিন ওয়ালসন নিজের ১২তম গোল করেন। ২-০ লিড পায় ব্রাদার্স। তবে, এরপরই ঘুরে দাঁড়ায় শেখ রাসেল। ৩ মিনিট পরই নাসিরকে ডিবক্সের মধ্য মনির ফাউল করলে ম্যাচে ফেরার সুযোগ পায় শেখ রাসেল। পেনাল্টি থেকে ১ গোল শোধ করে মিন্টু শেখ।

৭৪ মিনিটে মিশু-রনি-ইকাঙ্গার মিশেলে সমতায় ফেরে শেখ রাসেল। হেড থেকে গোল করেন ক্যামেরুনের ইকাঙ্গা। এরপর আর এগিয়ে যেতে পারেনি কোনো দলই। এই ড্রয়ের ফলে ব্রাদাসের পয়েন্ট দাঁড়াল ২৩ আর ২০ পয়েন্ট নিয়ে ৮ নম্বরে রয়েছে শেখ রাসেল।

ম্যাচের প্রথমার্ধে ১৭ মিনিটে ব্রাদার্সের এনকচা কিংসলের হেড লক্ষ্যভ্রষ্ট হয়। এর ১ মিনিট পর একই দলের ফরোয়ার্ড ১২ নম্বরজার্সিধারী মান্নাফ রাব্বিকে অবৈধভাবে বাঁধা দিলে ফ্রি-কিক পায় ব্রাদার্স। ব্রাদার্সের অগাস্টিন ওয়ালসন  ফ্রি-কিক ক্রস বারে লেগে মাঠে বাইরে চলে যায়।  

২৫ মিনিটে শেখ রাসেলের মাঝ মাঠের ৩৩ নম্বর জার্সিধারী হাইতির শেবাশটিন টিউরিরের পাস থেকে ক্যামেরুনের ডিফেন্ডার ইকাঙ্গা গোল করতে ব্যর্থ হন। ৪২ মিনিটে অগাস্টিন ওয়ালসন ডি বক্সের মধ্যে একা বল পেয়েও গোল করতে ব্যর্থ হন। গোল রক্ষক বিপ্লব ভট্টাচার্য ঝাঁপিয়ে পড়ে শেখ রাসেলকে রক্ষা করেন। ৪৪ মিনিটে শেখ রাসেলের ইকাঙ্গা ফাঁকা আবারও গোল করতে ব্যর্থ হন।

খেলার দ্বিতীয়ার্ধে শেখ রাসেল মরিয়া হয়ে গোল শোধ করার চেষ্টা করে। বারবার ব্রাদার্সের রক্ষণদূর্গ ভেঙে ডি-বক্সের ভেতরে গেলেও গোল করতে ব্যর্থ হয়। ৬১ মিনিটে পেনাল্টি থেকে ১ গোল শোধ করে শেখ রাসেলের মিন্টু শেখ। এরপর উভয় দলই আক্রমণ পাল্টা আক্রমণ চালায়। কিন্তু ব্রাদার্স ব্যর্থ হলে শেখ রাসেল ৭৪ মিনিটে ইকাঙ্গার মিশেলে গোল করে দলকে সমতায় ফেরান।  

বাংলাদেশ সময়: ১৯৩৪ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০১৬
পিসি/


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।