ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

ফুটবল

ইংলিশ প্রিমিয়ার লিগে আর্সেনালের আধিপত্য

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৪ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০১৬
ইংলিশ প্রিমিয়ার লিগে আর্সেনালের আধিপত্য ছবি:সংগৃহীত

রোমাঞ্চকর একটি সপ্তাহ পার করেছে ইংলিশ প্রিমিয়ার লিগ। যেখানে জায়ান্ট প্রায় প্রতিটি দলেরই মাঠের খেলায় লড়াই করতে হয়। এ সপ্তাহে ম্যানচেস্টার সিটির বিপক্ষে তাদেরই ঘরের মাঠে জিতে শীর্ষ অবস্থান নিশ্চিত করে চেলসি। বড় জয় পেয়েছে আর্সেনালও। তবে ড্র করে ম্যানচেস্টার ইউনাইটেড। আর হার নিয়ে মাঠ ছাড়ে লিভারপুল।

ঢাকা: রোমাঞ্চকর একটি সপ্তাহ পার করেছে ইংলিশ প্রিমিয়ার লিগ। যেখানে জায়ান্ট প্রায় প্রতিটি দলেরই মাঠের খেলায় লড়াই করতে হয়।

এ সপ্তাহে ম্যানচেস্টার সিটির বিপক্ষে তাদেরই ঘরের মাঠে জিতে শীর্ষ অবস্থান নিশ্চিত করে চেলসি। বড় জয় পেয়েছে আর্সেনালও। তবে ড্র করে ম্যানচেস্টার ইউনাইটেড। আর হার নিয়ে মাঠ ছাড়ে লিভারপুল।

আসরের ২০ দলের প্রায় সবকটি ক্লাবই ১৪টি করে ম্যাচ খেলে ফেলেছে। যেখানে ২৩ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে অ্যান্তোনিও কোন্তের অধীনে থাকা চেলসি। ৩১ পয়েন্ট নিয়ে দুইয়ে আর্সেনাল। ৩০ পয়েন্ট নিয়ে লিভাপুলের অবস্থান তিন। সমান পয়েন্ট নিয়ে চারে ম্যানসিটি। ২৭ পয়েন্ট পাওয়া টটেনহাম আছে পাঁচে। আর ২১ পয়েন্ট নিয়ে ছয়ে রয়েছে ম্যানইউ।

এদিকে বরাবরের মতো প্রতি সপ্তাহের খেলা শেষে ফুটবলের জনপ্রিয় ওয়েবসাইট গোল ডট কম একটি সেরা একাদশ করেছে। যেখানে আর্সেনাল থেকে এবারের দলে সর্বোচ্চ তিন ফুটবলার জায়গা পেয়েছেন। মূল স্ট্রাইকারে আছেন দলটির ফরোয়ার্ড অ্যালেক্সিজ সানচেজ। আর উইঙ্গারের ভূমিকায় একই দলের মেসুত ওজিল ও অ্যালেক্স অক্সালেড-চাম্বারলেন রয়েছেন। আরেক উইঙ্গার হিসেবে আছেন টটেনহামের ক্রিস্টিয়ান এরিকসন।

মধ্যমাঠে আছেন লিভারপুলের এমরি ক্যান ও চেলসির উইলিয়ান। যেখানে রক্ষণভাগ সাজানো হয়েছে সান্ডারল্যান্ডের প্যাট্রিক ফন আনহোল্ট, স্টোক সিটির মার্ক মুনিয়েসা, বার্নমাউথের স্টেভ কুক ও ক্রিস্টাল প্যালেসের জেমস থমকিনস। আর গোলরক্ষক হিসেবে আছেন স্টোকসিটির লি গ্রান্ট।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, ০৫ ডিসেম্বর, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad