ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

ফুটবল

মহিলা চ্যাম্পিয়শিপে ময়মনসিংহ ও রংপুরের জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৩ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০১৬
মহিলা চ্যাম্পিয়শিপে ময়মনসিংহ ও রংপুরের জয় ছবি: সংগৃহীত

জেএফএ অনূর্ধ্ব-১৪ জাতীয় মহিলা চ্যাম্পিয়নশিপের চূড়ান্তপর্বে ‘এ’ গ্রুপের ম্যাচে মঙ্গলবার (০৬ ডিসেম্বর) মাঠে নামে চারটি দল। জাতীয় মহিলা চ্যাম্পিয়শিপে ময়মনসিংহ ও রংপুর জয় তুলে নিয়েছে।

ঢাকা: জেএফএ অনূর্ধ্ব-১৪ জাতীয় মহিলা চ্যাম্পিয়নশিপের চূড়ান্তপর্বে ‘এ’ গ্রুপের ম্যাচে মঙ্গলবার (০৬ ডিসেম্বর) মাঠে নামে চারটি দল। জাতীয় মহিলা চ্যাম্পিয়শিপে ময়মনসিংহ ও রংপুর জয় তুলে নিয়েছে।

কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হয় ময়মনসিংহ জেলা ও নারায়ণগঞ্জ জেলা। ম্যাচে ১০-০ গোলের ব্যবধানে জয় পেয়েছে টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন ময়মনসিংহ জেলা।

দিনের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয় রংপুর জেলা ও নড়াইল জেলা। এই ম্যাচে নড়াইল জেলাকে ৮-০ গোলের ব্যবধানে হারিয়েছে রংপুর জেলা।

ময়মনসিংহের বড় জয়ে চারটি গোল করেছেন রোজিনা। তিনি ৩১, ৩৪, ৪৭ ও ৬৯ মিনিটে চারটি গোল করেন। তিনটি গোল করেছেন সাজেদা। তিনি ২, ৫ ও ৪০ মিনিটে গোল করে তার হ্যাটট্রিক পূর্ণ করেন। ২টি গোল করেছেন সাবিনা। তিনি ৬৬ ও ৭০ মিনিটে গোল দুটি করেন।  

এদিকে রংপুরের জয়ে হ্যাটট্রিক করেছেন রেসা আক্তার। তিনি ৪, ১৫ ও ৩৪ মিনিটে গোল করে হ্যাটট্রিক করেন। শায়লা করেন দুটি গোল। তিনি ৫৬ ও ৫৯ মিনিটে গোল দুটি করেন। এ ছাড়া লাবনি আক্তার (৬ মিনিটে), নাসরিন (৪৫ মিনিটে) ও হিমা (৬২ মিনিটে) একটি করে গোল করেন।

উল্লেখ্য, জেএফএ অনূর্ধ্ব-১৪ জাতীয় মহিলা চ্যাম্পিয়নশিপের চূড়ান্তপর্বে স্থান করে নেওয়া আটটি দলকে দুটি গ্রুপে বিভক্ত করে প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে। ‘এ’ গ্রুপে রয়েছে ময়মনসিংহ জেলা, রংপুর জেলা, নড়াইল জেলা ও নারায়ণগঞ্জ জেলা। ‘বি’ গ্রুপে রয়েছে খাগড়াছড়ি জেলা, সাতক্ষীরা জেলা, কুষ্টিয়া জেলা ও ঠাকুরগাঁও জেলা।

১০ ডিসেম্বর পর্যন্ত চলবে চূড়ান্তপর্বের গ্রুপপর্বের খেলা। দুই গ্রুপের শীর্ষস্থানে থাকা দুটি করে দল সেমিফাইনালে উঠবে। ১২ ডিসেম্বর অনুষ্ঠিত হবে দুটি সেমিফাইনাল। একদিন বিরতি দিয়ে ১৪ ডিসেম্বর অনুষ্ঠিত হবে জেএফএ অনূর্ধ্ব-১৪ মহিলা ফুটবল চ্যাম্পিয়নশিপের ফাইনাল।

গ্রুপপর্বের খেলা অনুষ্ঠিত হবে কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে। সেমিফাইনাল ও ফাইনাল অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, ০৬ ডিসেম্বর ২০১৬
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।