ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

ফুটবল

উড়ন্ত বার্সার সঙ্গে নকআউটে ম্যানসিটি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০৫ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০১৬
উড়ন্ত বার্সার সঙ্গে নকআউটে ম্যানসিটি ছবি: সংগৃহীত

লিওনেল মেসি যা করতে চেয়েছিলেন তা করে দেখালেন আরদা তুরান। ন্যু ক্যাম্পে তুর্কি মিডফিল্ডারের হ্যাটট্রিকে বুরুশিয়া মনশেনগ্লাডবাখকে ৪-০ গোলে ‍উড়িয়ে চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্ব শেষ করেছে বার্সেলোনা।

ঢাকা: লিওনেল মেসি যা করতে চেয়েছিলেন তা করে দেখালেন আরদা তুরান। ন্যু ক্যাম্পে তুর্কি মিডফিল্ডারের হ্যাটট্রিকে বুরুশিয়া মনশেনগ্লাডবাখকে ৪-০ গোলে ‍উড়িয়ে চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্ব শেষ করেছে বার্সেলোনা।

গ্রুপ পর্বে ক্রিস্টিয়ানো রোনালদোর সর্বোচ্চ গোলস্কোরের রেকর্ড ভাঙতে মেসির হ্যাটট্রিকের বিকল্প ছিল না। খেলা শুরুর ১৬ মিনিটে তুরানের পাসে বার্সাকে লিড এনে দিয়ে সেরকম ইঙ্গিতই দেন আর্জেন্টাইন আইকন। যা এবারের আসরে তার দশম গোল।

কিন্তু শেষ পর্যন্ত চিরপ্রতিদ্বন্দ্বিকে টপকানো হয়নি মেসির। পুরো আলোটা নিজের করে নেন তুরান। মাত্র ১৭ মিনিটেই (৫০, ৫৩, ৬৭) হ্যাটট্রিক উল্লাসে মাতেন ২৯ বছর বয়সী এ মিডফিল্ডার। নির্ধারিত সময় শেষে দাপুটে জয়ের উচ্ছ্বাস নিয়ে মাঠ ছাড়ে স্প্যানিশ জায়ান্টরা।

রিয়ালের বিপক্ষে শনিবারের এল ক্লাসিকো ড্রয়ের (১-১) দল থেকে মাত্র তিনজনকে (মেসি, মাশ্চেরানো ও ইনিয়েস্তা) এ ম্যাচে রাখেন কোচ লুইস এনরিক। ছিলেন না নেইমার। স্কোয়াডে থাকলেও লুইস সুয়ারেজের মাঠে নামা হয়নি।

এদিকে, গ্রুপ ‘সি’র অপর ম্যাচে স্কটিশ ক্লাব সেল্টিকের বিপক্ষে ১-১ গোলে ড্র করলেও পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে থেকেই নকআউট পর্ব (শেষ ষোলো) নিশ্চিত করেছে পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটি।

ইতিহাদ স্টেডিয়ামে ৪ মিনিটেই পিছিয়ে পড়ে সিটিজেনরা। ভিজিটর সেল্টিককে লিড এনে ইংলিশ মিডফিল্ডার প্যাট্রিক রবার্টস। ঠিক চার মিনিট বাদেই স্বাগতিকদের ম্যাচে ফেরান নাইজেরিয়ান উঠতি ফরোয়ার্ড কেলেচি ইহেনাচো। দু’দলের কেউই আর জালের দেখা পাননি। সমতা নিয়েই ম্যাচের নিষ্পত্তি ঘটে।

বাংলাদেশ সময়: ০৯০৫ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।